করোনায় আরও চার মৃত্যু, শনাক্ত ৬৭৪

আগের সংবাদ

সমস্ত ষড়যন্ত্র উপড়ে ফেলে পদ্মাসেতু হয়েছে: তথ্যমন্ত্রী

পরের সংবাদ

পাকিস্তানের কোচের পদ থেকে পদত্যাগ করলেন সাকলায়েন

প্রকাশিত: জানুয়ারি ৩, ২০২২ , ৫:৪৪ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ৩, ২০২২ , ৫:৪৪ অপরাহ্ণ

টি-টোয়েন্টি বিশ্বকাপের সময় থেকে পাকিস্তান দলের অন্তর্বর্তীকালীন প্রধান কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন দেশটির সাবেক স্পিনার সাকলায়েন মোস্তাক।

তবে এখন আর দলের এই গুরুদায়িত্ব বহন করতে চান না তিনি। ইতোমধ্যে সাকলায়েন পাকিস্তানের কোচের পদ থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন। খবর দ্য ন্যাশনের।

সাকলায়েন মোস্তাকের ছোঁয়ায় পাকিস্তান ক্রিকেট দলে রাতারাতি পরিবর্তন ঘটে। গত বছর অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপে বাবর আজমের দল নজরকাড়া পারফর্ম করতে সক্ষম হয়।

বিশ্বকাপের ফাইনালে উঠতে না পারলেও সেমিফাইনাল পর্যন্ত অপরাজিত থেকে তারা দাপুটে ম্যাচ খেলে। বিশেষ করে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতকে পাকিস্তান দল ১০ উইকেটে হারায়।

টি টোয়েন্টি বিশ্বকাপ শেষে বাংলাদেশ সফরে এসেও পাকিস্তান দুর্দান্ত পারফরম্যান্স দেখায়। সফরে তিন ম্যাচের টি-টোয়েন্টি ও দুই ম্যাচের টেস্ট সিরিজে স্বাগতিক বাংলাদেশকে হোয়াইটওয়াশ করে বাবর-রিজওয়ানের দল।

এরপর ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজ সিরিজেও সাফল্য পায় পাকিস্তান। তবে এমন সব সাফল্য এনে দিয়েও সাকলায়েন কোচ হিসেবে থাকছেন না।

কারণ পাকিস্তানের ক্রিকেটাররা বিদেশি হেড কোচে অনাগ্রহ প্রকাশ করেছেন।

এ বিষয়টি নিশ্চিত করে শনিবার (১ জানুয়ারি) পিসিবি চেয়ারম্যান রমিজ রাজা জানিয়েছেন, বাবর আজমরা ড্রেসিংরুমে বিদেশি কোচ দেখতে চান। আমি বাবর, রিজওয়ান এমনকি পরে সাকলায়েনের সঙ্গেও কোচ নিয়োগের ব্যাপারে কথা বলেছি। তারা জাতীয় দলের ড্রেসিংরুমে বিদেশি কোচ দেখতে চায়।

পাকিস্তান দল নিজের পায়ে দাঁড়াতে কতটা তৈরি সেটা বোঝার জন্য রমিজ ইচ্ছে করেই বিশ্বকাপের সময় কোনো কোচ নিয়োগ করেননি। তবে আগামী দিনে যে দলের জন্য একজন বিদেশি কোচ দরকার, সেটা স্বীকার করে নিয়েছেন। এ ধারাবাহিকতায় সাকলায়েন মোস্তাকের পদত্যাগ নতুন কোচ নিয়োগেরই একটি প্রক্রিয়া বলে প্রতীয়মান হচ্ছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়