সমস্ত ষড়যন্ত্র উপড়ে ফেলে পদ্মাসেতু হয়েছে: তথ্যমন্ত্রী

আগের সংবাদ

মেঘনায় ট্রলারডুবিতে তিনজনের মৃত্যু

পরের সংবাদ

ডিসেম্বরে ১২০ কোটি টাকার মাদকদ্রব্য জব্দ বিজিবির

প্রকাশিত: জানুয়ারি ৩, ২০২২ , ৫:৫৫ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ৩, ২০২২ , ৫:৫৫ অপরাহ্ণ

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) গত ডিসেম্বর মাসে ১২০ কোটি ৮৩ লাখ ৩৮ হাজার টাকার চোরাচালান ও মাদকদ্রব্য জব্দ করেছে। একই সময়ে ২৯০ জন চোরাকারবারি এবং অবৈধভাবে সীমান্ত অতিক্রমের দায়ে ২২০ জন বাংলাদেশি নাগরিক ও ১০ জন ভারতীয় নাগরিককে আটকের পর আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে। সোমবার বিজিবির পাঠানা এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজিবি জানায়, গত ডিসেম্বরে দেশের সীমান্ত এলাকাসহ অন্যান্য স্থানে অভিযান চালিয়ে সর্বমোট ১২০ কোটি ৮৩ লাখ ৩৮ হাজার টাকা মূল্যের বিভিন্ন চোরাচালান পণ্য সামগ্রী, অস্ত্র ও গোলাবারুদ এবং মাদকদ্রব্য জব্দ করেছে। মাদকের মধ্যে রয়েছে ১৬ লাখ ১ হাজার ৬৭৩ পিস ইয়াবা ট্যাবলেট, ৩ কেজি ১১০ গ্রাম ক্রিস্টাল মেথ আইস, ১৯ হাজার ৫৬২ বোতল ফেনসিডিল, ১৭ হাজার ৮৬১ বোতল বিদেশি মদ, ১ হাজার ৭০৪ ক্যান বিয়ার, ১ হাজার ৬৯৩ কেজি গাঁজা, ৯ কেজি ২৯৮ গ্রাম হেরোইন এবং বিপুল পরিমাণ নেশা জাতীয় ইনজেকশন, সিরাপ, এ্যানেগ্রা/সেনেগ্রা ট্যাবলেট। অন্যান্য চোরাচালান সামগ্রীর মধ্যে রয়েছে ১৫ কেজি ২৬৭ গ্রাম স্বর্ণ, ৬২ কেজি ৬৮০ গ্রাম রূপা, বিপুল পরিমান কসমেটিক্স, ইমিটেশন গহনা, শাড়ী, থ্রিপিস/শার্টপিস/চাদর/কম্বল, থান কাপড়, কাঠ, চা পাতা, কয়লা, ৪টি কষ্টি পাথরের মূর্তি, ৯টি ট্রাক/কাভার্ডভ্যান, ৪টি প্রাইভেটকার/মাইক্রোবাস, ১৩টি পিকআপ, ৪৪টি সিএনজি/ইজিবাইক এবং ৬৬টি মোটর সাইকেল। উদ্ধারকৃত অস্ত্রের মধ্যে রয়েছে ৫টি পিস্তল, ১টি এসএমজি, ৫টি বিভিন্ন প্রকার গান, ৮টি ম্যাগাজিন, ১৮ রাউন্ড গুলি এবং ৩৫টি খালি খোসা।

অন্যদিকে সীমান্তে বিজিবি’র অভিযানে ইয়াবাসহ মাদক পাচার ও অন্যান্য চোরাচালানে জড়িত থাকার অভিযোগে ২৯০ জন চোরাচালানীকে আটক করা হয়েছে। এছাড়া অবৈধভাবে সীমান্ত অতিক্রমের সময় ২২০ জন বাংলাদেশী নাগরিক ও ১০ জন ভারতীয় নাগরিককে আটকের পর তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হয়েছে।

এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়