×

অর্থনীতি

টিসিবির পণ্য বিক্রি শুরু সোমবার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ জানুয়ারি ২০২২, ১১:৪৪ পিএম

ন্যায্যমূল্যে ভোক্তাদের নিকট ভ্রাম্যমাণ ট্রাকে করে পণ্য বিক্রি কার্যক্রম শুরু করছে সরকারি বিপণন সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি)। সোমবার থেকে সয়াবিন তেল, মশুর ডাল, চিনি ও পেঁয়াজ কিনতে পারবেন স্বল্প আয়ের ভোক্তারা।

রবিবার (২ জানুয়ারি) এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এই তথ্য জানায় সংস্থাটি।

এতে বলা হয়, টিসিবির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে ভর্তুকি মূল্যে পণ্য বিক্রি শুরু করা হয়েছে। তবে পণ্যের দাম ও ক্রেতাপ্রতি বরাদ্দের পরিমাণে কোনো পরিবর্তন আনা হয়নি। ফলে ট্রাক থেকে একজন ক্রেতা আগরে মতোই সর্বোচ্চ দুই কেজি করে চিনি, তেল ও মশুর ডাল কিনতে পারবেন। এছাড়া পেঁয়াজ কিনতে পারবেন দুই থেকে পাঁচ কেজি পর্যন্ত। প্রতিকেজি চিনি ৫৫ টাকা, মশুর ডাল ৬০ টাকা, পেঁয়াজ ৩০ টাকায় পাওয়া যাবে। আর প্রতি লিটার বোতলজাত সয়াবিন তেল কিনতে ক্রেতার খরচ পড়বে ১১০ টাকা।

প্রতি শুক্রবার ছাড়া আগামী ২৭ জানুয়ারি পর্যন্ত চলবে এই বিক্রি কার্যক্রম। প্রতিদিন ৪০০ থেকে ৪৫০টি ভ্রাম্যমাণ ট্রাকের মাধ্যমে সারাদেশের সব মহানগর, জেলা ও উপজেলায় এই পণ্য বিক্রি কার্যক্রম চলবে।

দৈনিক প্রতিটি ট্রাকের মাধ্যমে ১০০ থেকে ৫০০ কেজি চিনি, ৫০০ কেজি মশুর ডাল এবং ৩০০ থেকে ৫০০ কেজি পেঁয়াজ বিক্রি করা হবে। তবে সয়াবিনের পরিমাণ ১০০ লিটার বাড়ানো হয়েছে। আগে দৈনিক ৬০০ লিটার সয়াবিন তেল বিক্রি করলেও এবার ৭০০ লিটার করে সয়াবিন বিক্রি করা হবে বলে জানায় টিসিবি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App