×

জাতীয়

বোমা গ্রেনেড গুলি পরোয়া করি না: প্রধানমন্ত্রী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ জানুয়ারি ২০২২, ০১:৩২ পিএম

বাংলাদেশের অর্জন অব্যাহত থাকবে দৃঢ় অঙ্গীকার ব্যক্ত করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, স্বাধীনচেতা হলে অনেক বাধা আসে। চলার পথ যত অন্ধকারাচ্ছন্ন হোক না কেন, থেমে থাকবো না।‌ যত রক্তক্ষরণ হোক, পদদলিত করে এগিয়ে যাবো। আমি জানি, অনেক বোমা-গুলি, গ্রেনেড আমার জন্য অপেক্ষা করে থাকে। আমি পরোয়া করি না। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ে তুলবোই। জাতিসংঘের সাধারণ পরিষদ কর্তৃক বাংলাদেশকে স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তরণের স্বীকৃতি উদযাপন অনুষ্ঠানে এসব কথা বলেন প্রধানমন্ত্রী। গণভবন থেকে অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত ছিলেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, এমডিজি বাস্তবায়ন করেছি। এইচডিজি বাস্তবায়ন করে চলছি। আমাদের লক্ষ্য, ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ হবে উন্নত দেশ। এ লক্ষ্যে কাজ করে চলছি। আমাদের ডেলটা প্লান অব্যাহত রয়েছে। উন্নয়নশীল দেশকে টেকস‌ই করতে জাতীয় কৌশল হাতে নিয়েছি।

অনুষ্ঠানে ১৩ বছরের আওয়ামী লীগ সরকারের উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, আমার গ্রাম আমার শহর কার্যক্রম, ডিজিটাল বাংলাদেশ, গ্রামে বসে প্রযুক্তি ব্যবহার করে নিজের অবস্থান পরিবর্তন করতে পারছে মানুষ। উন্নয়ন হবে গ্রামভিত্তিক। শিক্ষাখাতে প্রভূত উন্নয়ন, চিকিৎসাসেবা এখন মানুষের দোরগোড়ায়। উন্নয়ন পরিকল্পনা হাতে নিয়েছি বলেই এই অর্জন‌ এই অর্জন ধরে রাখতে চাই, এটি আমাদের অঙ্গীকার। জাতির পিতা বঙ্গবন্ধু এদেশের মানুষের ভাগ্য উন্নয়ন করতে চেয়েছেন। উন্নত জীবন দিতে চেয়েছেন। আমরা জাতির পিতার স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ে তুলবো।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App