×

আন্তর্জাতিক

দক্ষিণ আফ্রিকার পার্লামেন্ট ভবনে অগ্নিকাণ্ড

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ জানুয়ারি ২০২২, ০৫:৩৮ পিএম

দক্ষিণ আফ্রিকার পার্লামেন্ট ভবনে অগ্নিকাণ্ড

পার্লামেন্ট ভবনের ছাদের একটি অংশে আগুন জ্বলছে

দক্ষিণ আফ্রিকার কেপটাউনে অবস্থিত দেশটির পার্লামেন্ট ভবনে বড় ধরনের অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। বার্তা সংস্থা এএফপি এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

রবিবার (২ জানুয়ারি) বাংলাদেশ সময় অনুযায়ী সকাল ১১টার দিকে পার্লামেন্ট ভবন থেকে আগুন এবং প্রচুর ধোঁয়া বেরুতে দেখা যায়। আগুন নেভানোর জন্য অগ্নিনির্বাপক কর্মীদের প্রাণবন্ত চেষ্টা করতে দেখা গেছে।

কেপটাউন শহরের জরুরি সেবা বিভাগের একজন মুখপাত্র জানান, পার্লামেন্ট ভবনে আগুন লেগেছে। এ আগুন ছাদ পর্যন্ত পৌঁছে গেছে। তিনি আরও জানান, আগুন নিয়ন্ত্রণে নেয়া সম্ভব হচ্ছে না। দেয়ালেও ফাটল দেখা দিয়েছে।

কেপটাউনের জরুরি সেবা বিভাগের এক মুখপাত্র বলেন, ভবনের ছাদে আগুন লেগেছে। ন্যাশনাল অ্যাসেম্বলি ভবনেও আগুন দেখা যাচ্ছে। অগ্নিনির্বাপণের জন্য আরও লোকবল চেয়ে তিনি বলেন, আগুন এখনো নিয়ন্ত্রণে আনা যায়নি। ভবনের বিভিন্ন দেয়াল ভেঙে পড়ার খবরও পাওয়া যাচ্ছে।

বিবিসি জানিয়েছে, আগুন কিভাবে লেগেছে তা জানা যায়নি। কেপটাউনের পার্লামেন্ট হাউস তিনটি ভবন দ্বারা গঠিত। পুরনো ভবনটি ১৮৮৪ সালে নির্মিত এবং বাকি দুটি ভবন ১৯২০ ও ১৯৮০ সালে নির্মিত হয়।

দক্ষিণ আফ্রিকার স্থানীয় গণমাধ্যমগুলোর সর্বশেষ প্রতিবেদনে বলা হচ্ছে, পার্লামেন্ট ভবনে অগ্নিকাণ্ড নিয়ে ঘাবড়ানোর মতো তেমন কিছু ঘটেনি। আগুন প্রায় নিয়ন্ত্রণে আসার পথে রয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App