×

খেলা

করোনার কবলে গ্লেন ম্যাকগ্রা, যাচ্ছেন না সিডনি টেস্টে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ জানুয়ারি ২০২২, ০২:৫০ পিএম

করোনার কবলে গ্লেন ম্যাকগ্রা, যাচ্ছেন না সিডনি টেস্টে

গ্লেন ম্যাকগ্রা

ব্রিসবন, অ্যাডিলেড ও মেলবোর্নের পর এবার অ্যাসেজের আসর বসবে সিডনির ময়দানে। সিডনি টেস্ট ম্যাচ গ্লেন ম্যাকগ্রার সাবেক স্ত্রী জেনের স্মৃতিতে বর্তমানে ‘গোলাপি টেস্ট’ হিসেবেই আয়োজিত হয়। তবে সেই ম্যাচে এবার বোধহয় মাঠে উপস্থিত থাকতে পারবেন না গ্লেন ম্যাকগ্রা। এর কারণ, করোনা।

দীর্ঘ এক দশকের লড়াইয়ের পর স্তন ক্যানসারের জেরে ২০০৮ সালে জেনের মৃত্যু হয়। এরপর তার স্ত্রীর নামে একটি চ্যারিটি খোলেন গ্লেন, যা স্তন ক্যানসার আক্রান্ত রোগীদের চিকিৎসায় সহায়তা করে। সিডনি টেস্টের তৃতীয় দিন জেন ম্যাকগ্রা ডে হিসেবেও পালিত হয়। সেখানে সকল দর্শক, ধারাভাষ্যকাররা গোলাপি পোশাক পরে এই উদ্যোগের প্রতি নিজেদের সমর্থন জানান। তবে কিংবদন্তি অজি বোলার ম্যাকগ্রা সম্প্রতি করোনা আক্রান্ত হয়েছেন। এর ফলেই সেইদিন তাঁর মাঠে উপস্থিত থাকা ঘিরে জল্পনা। খবর হিন্দুস্তান টাইমসের।

ম্যাকগ্রা ফাউন্ডেশনের সিইও হলি মাস্টার্স বিষয়টি নিয়ে কথা বলতে গিয়ে জানান, পিসিআর টেস্টে দুর্ভাগ্যবশত গ্লেনের রিপোর্ট পজিটিভ এসেছে। তবে আমরা আশাবাদী সঠিক সময়ে ওর রিপোর্ট নেগেটিভ আসবে এবং সে গোলাপি টেস্টের তৃতীয় দিন, জেন ম্যাকগ্রা ডেতে, ৭ জানুয়ারি মাঠে উপস্থিত থাকতে পারবে। আমরা ক্রিকেট অস্ট্রেলিয়া, সব ব্রডকাস্টার এবং ইংল্যান্ড দলকে আমাদের সহযোগিতা করার জন্য আন্তরিকভাবে ধন্যবাদ জানাতে চাই।

রিপোর্ট অনুযায়ী গ্লেন ম্যাকগ্রা বর্তমানে শারীরিকভাবে সুস্থ রয়েছেন এবং পরিবারের সবার সঙ্গে নিজের বাড়িতেই আইসোলেশনে আছেন। করোনা হওয়ায় ম্যাকগ্রা অবশ্য চতুর্থ টেস্টে তার প্রেজেন্টারের দায়িত্ব পালন করতে পারবেন না। এখন অবধি সব ম্যাচেই হেরে যাওয়া ইংল্যান্ড সিডনিতে অবশেষে ঘুরে দাঁড়াতে পারে কি না, এখন সেটাই দেখার রয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App