মা ঐশ্বরিয়াকে ছাপিয়ে গেছে মেয়ে আরাধ্যা, বলছেন নেটিজেনরা

আগের সংবাদ

বোমা গ্রেনেড গুলি পরোয়া করি না: প্রধানমন্ত্রী

পরের সংবাদ

ব্যাংকের লকার থেকে উদ্ধার ৫০০ কোটি টাকার শিবলিঙ্গ

প্রকাশিত: জানুয়ারি ২, ২০২২ , ১:২২ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ২, ২০২২ , ১:২২ অপরাহ্ণ

ভারতের চেন্নাইয়ে ব্যাংকের লকার থেকে ৫০০ কোটি টাকা মূল্যের পান্নার শিবলিঙ্গ উদ্ধার করেছে সিআইডি। এই বিপুল মূল্যের শিবলিঙ্গকে ঘিরে চেন্নাইয়ের তাঞ্জাভুরে হইচই পড়ে গিয়েছে।

আনন্দবাজার পত্রিকায় প্রকাশিত খবরে জানা যায়, চেন্নাইয়ের সিআইডির কর্মকর্তারা গোপন সূত্রে খবর পান তাঞ্জাভুরের এক ব্যক্তির কাছে প্রাচীন একটি শিবলিঙ্গ রয়েছে। খবর পেয়ে পুলিশের অতিরিক্ত ডিজি কে জয়ন্তী মুরলী আরুলানন্দনগরের এনএ সামিয়াপ্পানের বাড়িতে তল্লাশি চালান।

৮০ বছর বয়সী সামিয়াপ্পানকে না পেয়ে তার ছেলে এনএস অরুণকে সিআইডির কর্মকর্তারা জিজ্ঞাসাবাদ করেন। এ সময় অরুণ জানান, তার বাবা ব্যাংকের লকারে একটি শিবলিঙ্গ রেখে এসেছেন।

এর পরই সিআইডি কর্মকর্তারা ব্যাংকে অভিযান চালিয়ে শিবলিঙ্গটি উদ্ধার করেন। শিবলিঙ্গটির ওজন ৫৩০ গ্রাম ও উচ্চতা ৮ সেন্টিমিটার। বর্তমান বাজার মূল্য প্রায় ৫০০ কোটি টাকা।

পুলিশের অতিরিক্ত ডিজি জানিয়েছেন, শিবলিঙ্গটি সম্ভবত দক্ষিণ ভারতেরই কোনো মন্দির থেকে চুরি করা হয়েছে। আশির দশকের শেষের দিকে বেশ কয়েকটি প্রাচীন মূর্তি চুরির ঘটনা ঘটেছিল। চুরি যাওয়া মূর্তিগুলির মধ্যে এই শিবলিঙ্গ ছিল কি না তা-ও খতিয়ে দেখা হচ্ছে। একই সঙ্গে সামিয়াপ্পানকে জিজ্ঞাসাবাদ করে জানার চেষ্টা চলছে শিবলিঙ্গটি কোথা থেকে এবং কীভাবে তিনি পেয়েছেন। চুরির ঘটনায় তার কোনো সংযুক্তি আছে কিনা তা-ও খতিয়ে দেখা হবে বলে তদন্তকারীরা জানিয়েছেন।

এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়