উন্নয়ন রক্ষার্থে আইন শৃঙ্খলা বজায় রাখতে হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

আগের সংবাদ

ডিসেম্বরে রেকর্ড রপ্তানি, ৪৯১ কোটি ডলার

পরের সংবাদ

গাজায় দফায় দফায় ইসরায়েলের বিমান হামলা

প্রকাশিত: জানুয়ারি ২, ২০২২ , ৬:৪০ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ২, ২০২২ , ৬:৪০ অপরাহ্ণ

ফিলিস্তিনে হামাস নিয়ন্ত্রিত গাজা উপত্যকায় দফায় দফায় বিমান হামলা চালিয়েছে ইসরায়েল। তেল আবিবের দাবি, হামাসের রকেট হামলার প্রতিবাদে তারা বিমান হামলা চালিয়েছে। এ হামলায় এখনো ক্ষয়ক্ষতির কোনো খবর পাওয়া না গেলেও হতাহতের আশঙ্কা করা হচ্ছে।

রবিবার (২ জানুয়ারি) ইসরায়েলের ছোঁড়া বিমান হামলায় গাজা উপত্যকা কেঁপে ওঠে। গাজার দক্ষিণাঞ্চলীয় খান ইউনিস এলাকায় ওই হামলা চালানো হয়। ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনীর দাবি, ফিলিস্তিনের সশস্ত্র গোষ্ঠী হামাসের ঘাঁটি লক্ষ্য করে তাদের সামরিক বাহিনী বিমান হামলা চালায়।

গণমাধ্যমে প্রকাশিত ভিডিও ফুটেজে হামাস শাসিত অঞ্চলটিতে হামলার সময় বেশ কয়েকটি বড় বড় বিস্ফোরণ দেখা যায়। এ সময় স্থানীয়রা আশেপাশে অনেকগুলো যুদ্ধ বিমান উড়ে যাওয়ার কথা জানান। হামাসের রকেট হামলার প্রতিবাদেই এই বিমান হামলা বলে ইসরায়েল দাবি করেছে।

এর আগে শনিবার গাজা থেকে তেল আবিবের কাছে ভূমধ্যসাগরে বেশ কিছু রকেট ছোঁড়া হয়। তবে হামাসের দাবি, রকেট ছোঁড়ার লক্ষ্যবস্তু ইসরায়েল নয় বরং সমুদ্রে ক্ষেপণাস্ত্র পরীক্ষাই উদ্দেশ্য ছিল।

গত বছরের মে মাসে টানা ১১ দিনের যুদ্ধ শেষ হওয়ার পর ফিলিস্তিনে পুনরায় ইসরায়েলের বিমান হামলার ঘটনা ঘটল।

ডি-ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়