×

খেলা

সেঞ্চুলিয়ান ডেভন কনওয়েকে ফেরালেন মুমিনুল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ জানুয়ারি ২০২২, ১০:৪২ এএম

সেঞ্চুলিয়ান ডেভন কনওয়েকে ফেরালেন মুমিনুল

বোলিং অ্যাকশনে শরিফুল ইসলাম। ছবি: ইন্টারনেট

সেঞ্চুলিয়ান ডেভন কনওয়েকে ফেরালেন মুমিনুল

ডেভন কনওয়েকে সাজঘরে পাঠালেন মুমিনুল। ছবি: ইন্টারনেট

নতুন বছরের প্রথম দিন সকালেই নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট লড়াইয়ে নেমেছে বাংলাদেশ। ফিল্ডিংয়ে নেমে শুরুতে আঘাত হেনে ভালো কিছুর ইঙ্গিত দিয়েছিল সফরকারীরা।

কিন্তু সময় গড়াতেই সেই স্বস্তি উধাও। বরং টাইগার বোলারদের ছন্নছাড়া বোলিংয়ের সুযোগ নিয়ে উইকেটে জাঁকিয়ে বসেন দুই কিউই টপ অর্ডার ব্যাটার উইল ইয়াং ও ডেভন কনওয়ে। অবশ্য ইয়াং ফিফটি হাঁকিয়ে বেশিদূর যেতে পারেননি।

বে ওভালের মাউন্ট মঙ্গানুইয়ে শনিবার সিরিজের প্রথম টেস্টে টস জিতে বোলিং বেছে নেয় বাংলাদেশ। তাসকিন, শরিফুল ও ইবাদতকে নিয়ে সাজানো টাইগারদের পেস আক্রমণের শুরুটাও ভালোই ছিল। তাসকিন ও শরিফুল দুজনেই সুইং আদায় করে নেন। তবে প্রথম সাফল্য পান চোট কাটিয়ে টেস্ট দলে ফেরা শরিফুল।

[caption id="attachment_326682" align="aligncenter" width="700"] বোলিং অ্যাকশনে শরিফুল ইসলাম। ছবি: ইন্টারনেট[/caption]

ল্যাথাম বিদায় নেওয়ার পর উইকেটে থিতু হয়ে রানের ফোয়ারা ছোটান ইয়ং ও কনওয়ে। অথচ ইয়াং প্রথম রানের দেখা পান ২২ বল খেলে। কনওয়েও ২২ বলে রান করেন মাত্র ২। তবে ধীরে ধীরে হাত খুলতে শুরু করেন দুজনেই। ১০২ বলে জুটিতে ফিফটি রান আসে। প্রথম সেশনটা আর কোনো উইকেট হারাতে দেননি তারা।

দ্বিতীয় সেশনে কিছুটা মারমুখী হন কনওয়ে ও ইয়াং। মেহেদী হাসান মিরাজের বলে বিশাল ছক্কা হাঁকিয়ে ১০১ বলে ফিফটি তুলে নেন কনওয়ে। পরে ১৩১ বলে ফিফটির দেখা পান ল্যাথাম। দুজনের জুটিতে আসে ১৩৮ রান। এরপর মিরাজের বলে সিঙ্গেল নিতে গিয়ে নাজমুল হোসেন শান্তর থ্রোয়ে রানআউটের শিকার হন ইয়াং (৫২)।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৭৬ ওভারে ৩ উইকেট হারিয়ে কিউইদের প্রথম ইনিংসের সংগ্রহ ২১৮ রান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App