অপ্রতিরোধ্য ম্যান সিটি

আগের সংবাদ

৪৩তম বিসিএসের প্রিলিমিনারি ফল চলতি মাসেই

পরের সংবাদ

মাইন বিস্ফোরণে ৩ বাংলাদেশি শান্তিরক্ষী আহত

প্রকাশিত: জানুয়ারি ১, ২০২২ , ১১:২৫ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ১, ২০২২ , ১১:২৫ অপরাহ্ণ

মধ্য আফ্রিকান প্রজাতন্ত্রে মাইন বিস্ফোরণে তিন বাংলাদেশি শান্তিরক্ষী আহত হয়েছেন। আহতদের মধ্যে দুইজনের অবস্থা গুরুতর। শনিবার (১ জানুয়ারি) জাতিসংঘের শান্তিরক্ষা মিশন এই তথ্য জানিয়েছে।

এএফপির খবরে বলা হয়েছে, সড়ক দিয়ে গাড়ি চালিয়ে যাওয়ার সময় পেতে রাখা মাইনের বিস্ফোরণ ঘটে। শুক্রবার রাজধানী বাংগি থেকে ৫০০ কিলোমিটার দূরের গোলযোগপূর্ণ ওহাম-পেন্ডে প্রদেশের বোহংয়ে ওই দুর্ঘটনাটি ঘটে।

দুর্ঘটনায় গুরুতর আহত দুজনকে হেলিকপ্টারে করে বোয়ার শহরে অবস্থিত শান্তিরক্ষা মিশন পরিচালিত হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়।

জাতিসংঘের শান্তি মিশন ঘটনার নিন্দা জানিয়েছে। হামলার জন্য দেশটির সশ্রস্ত্র বিদ্রোহী দলগুলো দায়ী বলে আশঙ্কা করা হচ্ছে। যদিও কোনো গোষ্ঠী এখনও দায় স্বীকার করেনি। এর আগে গত বৃহস্পতিবার দেশটির পশ্চিমে মাইন বিস্ফোরণে তিন তানজানিয়ার শান্তিরক্ষী আহত হন।

মধ্য আফ্রিকান প্রজাতন্ত্রে গত আগস্ট থেকে এখন পর্যন্ত মাইন বিস্ফোরণে দুই নারী ও পাঁচ বছরের এক শিশুসহ অন্তত আটজনের মৃত্যু হয়েছে। ৫০ লাখ জনসংখ্যার এ দেশটি পৃথিবীর অন্যতম দরিদ্র একটি দেশ। বিভিন্ন অঞ্চলের নিয়ন্ত্রণ নিয়ে বিদ্রোহী বাহিনীগুলোর সঙ্গে দেশটির সরকারি বাহিনী লড়াই করছে।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়