×

সারাদেশ

৫৪ বছর বয়সে এসএসসি পাস করলেন আব্দুল হান্নান

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩১ ডিসেম্বর ২০২১, ০১:২১ পিএম

৫৪ বছর বয়সে এসএসসি পাস করলেন আব্দুল হান্নান

মোহাম্মদ আব্দুল হান্নান

৫৪ বছর বয়সে এসএসসি পাস করে সবাইকে তাক লাগিয়ে দিয়েছেন মোহাম্মদ আব্দুল হান্নান। তার বাড়ি চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার বিনোদপুর ইউনিয়নে। তিনি ইউনিয়নের কামাত গ্রামের মৃত মোহাম্মদ মঞ্জুরের ছেলে।

জানা যায়, এ বছর তেলকুপি জামিলা স্বরণি ভোকেশনাল ইনস্টিটিউট থেকে এসএসসি পরীক্ষায় অংশ নেন আব্দুল হান্নান। তিনি ৪.১১ পেয়ে সবাইকে তাক লাগিয়ে দিয়েছেন। বৃহস্পতিবার দুপুরে ফলাফল প্রকাশের পর তাকে শুভেচ্ছা জানায় পরিবার ও প্রতিবেশীরা।

আব্দুল হান্নান বলেন, আমি চাঁপাইনবাবগঞ্জ কোর্টে দলিল লেখার কাজ শিখছি। এ পেশায় যোগদান করে পরিচয়পত্র পেতে হলে ন্যূনতম এসএসসি পাসের সার্টিফিকেট লাগবে। তাই আমি স্কুলে ভর্তি হয়ে এসএসসি পরীক্ষা দেই এবং উত্তীর্ণ হই।

তিনি বলেন, ইচ্ছা থাকলে সবই সম্ভব। শিক্ষা জাতির মেরুদণ্ড। শিক্ষা গ্রহণ করতে কোনো বয়স বাধা হতে পারে না। আমার পরীক্ষার ফলাফলে এলাকায় ব্যাপক উৎসাহ দেখা দিয়েছে। শিক্ষা ছাড়া দেশ ও জাতি অন্ধকারে নিমজ্জিত থাকবে। তাই আপনাদের ছেলে-মেয়েকে স্কুলে পাঠান।

এ ঘটনায় এলাকায় ব্যাপক উৎসাহ দেখা দিয়েছে। এমনকি আত্মীয়-স্বজনরা তাকে ধন্যবাদ জানিয়ে দোয়া করেছে, যেন সে সামনে আরও ভালো কিছু করতে পারে। এলাকার গণ্যমান্য ব্যক্তিদের মত, আব্দুল হান্নানকে দেখে অন্যরা উৎসাহিত হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App