দেশে এলো ভারতে ছাপানো প্রাথমিকের ৫ লাখ বই

আগের সংবাদ

ডিজিটাল আইনে তাৎক্ষণিকভাবে সাংবাদিকদের গ্রেপ্তার নয়: আইনমন্ত্রী

পরের সংবাদ

চলতি অর্থবছরে বিদেশে যাবেন ১০ লাখ শ্রমিক

প্রকাশিত: ডিসেম্বর ৩০, ২০২১ , ১০:২৩ অপরাহ্ণ আপডেট: ডিসেম্বর ৩০, ২০২১ , ১০:২৩ অপরাহ্ণ

মহামারির আঘাত ধীরে ধীরে কাটছে। বৈদেশিক কর্মসংস্থান আবারও ঘুরে দাঁড়াচ্ছে। সম্প্রতি এমনটাই বলেছেন প্রবাসী কল্যাণমন্ত্রী ইমরান আহমদ। তিনি বলেন, ২০২০-২১ অর্থবছরে মাত্র দুই লাখ ৩১ হাজার শ্রমিক বিদেশে গেছেন। চলতি অর্থবছরের জুলাই থেকে অক্টোবরে দুই লাখ ৫২ হাজার, নভেম্বরে এক লাখ পাঁচ হাজার এবং ২৯ ডিসেম্বর পর্যন্ত রেকর্ড এক লাখ ২৪ হাজার কর্মী চাকরি নিয়ে বিদেশে গেছেন। আগামী জুন নাগাদ ৯ লাখের বেশি কর্মীকে বিদেশে পাঠানো যাবে। মালয়েশিয়ার শ্রমবাজার খুললে সংখ্যাটি ১০ লাখ ছাড়াবে।

বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) রাজধানীর মহাখালীতে ব্র্যাক সেন্টারে ‘ষষ্ঠ ব্র্যাক মিডিয়া অ্যাওয়ার্ড’ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এ বছর ১৭ জন সাংবাদিক বিভিন্ন ক্যাটাগরিতে পুরস্কার পেয়েছেন। সংবাদপত্র ক্যাটাগরিতে প্রথম স্থান অর্জন করেছেন সমকালের জ্যেষ্ঠ প্রতিবেদক রাজীব আহাম্মদ। মন্ত্রী পুরস্কার জয়ীদের হাতে পদক, পুরস্কারের অর্থমূল্যের চেক ও সনদপত্র তুলে দেন। ঢাকাস্থ ডেনমার্ক দূতাবাসের সহযোগিতায় পুরস্কার দিয়েছে ব্র্যাকের অভিবাসন কর্মসূচি।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়