×

সারাদেশ

সমালোচনার পর কক্সবাজার সৈকতে বিশেষ জোন প্রত্যাহার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ ডিসেম্বর ২০২১, ১১:০৮ পিএম

কক্সবাজারের সমুদ্র সৈকতে নারী ও শিশুদের জন্য বিশেষ জোন ঘোষণার পর রাতে প্রত্যাহার করে নিয়েছে জেলা প্রশাসন। সৈকতে বিশেষ জোন উদ্বোধনের পর পরই সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে ওঠে এ বিষয়টি। প্রবল আপত্তি তোলে নেটিজেনরা। এ বিষয়ে তীব্র সমালোচনা করে টেলিভিশনসহ বিভিন্ন গণমাধ্যমে আলোচনা করা হয়। বিশিষ্টজনেরা এ সিদ্ধান্তের সমালোচনা করে বলেন, নারীকে একটি সীমানায় আটকাতে চাইছে স্থানীয় প্রশাসন। এমন আলোচনা-সমালোচনার শেষ পর্যন্ত পিছু হটে কর্তৃপক্ষ।

এদিকে, ১০ ঘণ্টা পর তা প্রত্যাহারের বিষয়টি নিশ্চিত করেছেন কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. আমিন আল পারভেজ।

বুধবার (২৯ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টায় আনুষ্ঠানিকভাবে নারী ও শিশুদের জন্য নির্মিত জোনটির উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ।

এ সময় জেলা প্রশাসক বলেছিলেন, কক্সবাজার সমুদ্র সৈকত উপভোগ করতে এসে সাগরে নেমে গোসল করেন পর্যটকদের বড় একটি অংশ। কিন্তু অনেক ক্ষেত্রে নারী-পুরুষ একসঙ্গে গোসল করতে গিয়ে বিব্রতবোধ করেন নারীরা। তারই পরিপ্রেক্ষিতে স্বস্তি নিয়ে গোসল করতে নারীদের জন্য এই বিশেষ জোন তৈরি করা হচ্ছে।

সম্প্রতি একজন নারী পর্যটক ধর্ষণের শিকার হবার পর জেলা প্রশাসন সমুদ্র সৈকতে নারী ও শিশুদের জন্য এমন বিতর্কিত সিদ্ধান্ত গ্রহণ করে। এরপর থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে তীব্র সমালোচনা শুরু হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App