×

জাতীয়

বিমানবন্দরের টার্মিনাল-৩ এর কাজ ২০২৩ সালে শেষ হচ্ছে 

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ ডিসেম্বর ২০২১, ০৬:০৮ পিএম

বিমানবন্দরের টার্মিনাল-৩ এর কাজ ২০২৩ সালে শেষ হচ্ছে 

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরের টার্মিনাল-৩

প্রত্যাশা অনুযায়ী সঠিক সময়ের আগে আগামী ২০২৩ সালের সেপ্টেম্বরের মধ্যে বিমানবন্দরের টার্মিনাল-৩ এর কাজ শেষ হবে মর্মে আশা প্রকাশ করেছে জাতীয় সংসদের অনুমিত হিসাব সম্পর্কিত কমিটি। বুধবার (২৯ ডিসেম্বর) কমিটির সদস্যরা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরের টার্মিনাল-৩ প্রকল্পের কাজ সরজমিন দেখে এ আশাবাদ ব্যক্ত করেছেন। পরিদর্শন শেষে কমিটি  এক তৃতীয়াংশ (প্রায়) কাজ শেষ হওয়ায় সন্তোষ প্রকাশ করে। কাজটি ২০২৩ সালের ডিসেম্বরে শেষ হওয়ার কথা ছিল।

কমিটির সভাপতি মো. আব্দুস শহীদের নেতৃত্বে কমিটি সদস্য ইউসুফ আব্দুল্লাহ হারুন, এ বি তাজুল ইসলাম এবং আহসান আদেলুর রহমান বিমানবন্দরে যান এবং তৃতীয় টার্মিনাল সরজমিন দেখেন।

পরিদর্শনকালে টার্মিনাল-৩ এর নির্মিতব্য ভবনে কমিটির বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে বিমান বাংলাদেশের চেয়ারম্যান প্রজেক্টের কর্মপরিকল্পনা এবং টার্মিনাল-৩ এর নির্মাণাধীন সার্বিক অবস্থা সম্পর্কিত তথ্য চিত্র তুলে ধরেন। প্রজেক্টের মাস্টারপ্ল্যান ও অনুমোদিত বাজেট পরিকল্পনা অনুযায়ী কাজের বর্তমান অগ্রগতি সরেজমিনে পরিদর্শন করা হয় এবং উপস্থাপিত প্রকল্পের বাস্তবায়ন অগ্রগতি সম্পর্কে মতামত দেয়াসহ বিশদ আলোচনা করা হয়।

এসময় আধুনিক সুবিধা সংবলিত বিমান বন্দর নির্মাণে এই ৩ নম্বর টার্মিনাল সফলভাবে কার্যক্রম পরিচালনা করতে সক্ষম হবে বলে অভিমত প্রকাশ করা হয়। বিমান বন্দরের সুষ্ঠু ব্যবস্থাপনার মাধ্যমে বিভিন্ন দেশের নিকট আরও অর্জনের লক্ষ্যে সম্মান অর্জিত হয় তাই যাত্রী সেবার মান উন্নয়নের প্রতি গুরুত্ব দেওয়ার পরামর্শ দেয়া হয়।

দেশের উন্নয়নে এবং ২০৪১ সালের মধ্যে বিশ্বের উন্নত দেশগুলোর কাতারে দেশকে পৌঁছে দিতে প্রধানমন্ত্রীর দূরদর্শী পরিকল্পনার জন্য আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করা হয়।

পরিদর্শনকালে বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিববৃন্দ, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান, এভিয়েশন ঢাকা কনর্সোটিয়ামের কর্মকর্তারা, প্রকল্প সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তর সংস্থার প্রধানসহ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App