×

জাতীয়

রাজধানীতে সীমিত পরিসরে করোনার বুস্টার ডোজ শুরু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ ডিসেম্বর ২০২১, ০৯:০৫ এএম

রাজধানীতে সীমিত পরিসরে বুস্টার ডোজ দেওয়া শুরু হয়েছে। মঙ্গলবার (২৮ ডিসেম্বর) সকাল দশটায় ঢাকা মেডিকেল, মুগদা মেডিকেলসহ রাজধানীর বিভিন্ন সরকারি হাসপাতালে এ টিকা দেওয়া হবে। পরে পর্যায়ক্রমে বুস্টার ডোজ সারাদেশে দেওয়া হবে।

ষাটোর্ধ্ব, প্রবাসীকর্মী ও সম্মুখ সারির যোদ্ধারা এ টিকা পাবেন। যাদের দ্বিতীয় ডোজ নেওয়ার কমপক্ষে ৬ মাস অতিক্রান্ত হয়েছে তারা বুস্টার ডোজের জন্য এসএমএস পাবেন। তবে, নতুন নিবন্ধকারীরিা এ টিকা দিতে পারবেন না। টিকা কার্ড ডাউনলোড করে টিকাকেন্দ্রে আসতে হবে।

স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. আহামেদুল কবীর বলেন, যারা দুই ডোজ টিকা নিয়েছেন, দুই ডোজ টিকা নেওয়ার সময় যাদের ছয় মাস পার হয়েছে, ঝুঁকিপূর্ণ, যাদের বয়স ষাটোর্ধ্ব এবং যারা ফ্রন্টলাইনার তারাই মূলত বুস্টার ডোজ পাবে।

স্বাস্থ্য অধিদপ্তর বুস্টার ডোজ দেওয়ার ক্ষেত্রে ফাইজার, অ্যাস্ট্রাজেনেকা ও মডার্নার টিকা বেছে নিয়েছে।

এর আগে ১৯ ডিসেম্বর প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বুস্টার ডোজ কার্যক্রমের উদ্বোধন করেন।এ সময় প্রথম বুস্টার ডোজ নেন প্রথম করোনা টিকা গ্রহণকারী রুনু ভেরোনিকা কস্তা।

এছাড়া প্রথম মন্ত্রী হিসেবে বুস্টার নিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। এরপর ধারাবাহিকভাবে বুস্টার ডোজ নেন আইনমন্ত্রী আনিসুল হক, মৎস্য ও প্রাণীসম্পদ মন্ত্রী এস এম রেজাউল করিম ও স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। এছাড়া বুস্টার ডোজ নেন পুলিশ সদস্য সুলতান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App