×

সারাদেশ

মুজিব উদ্যানে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন হবে জয়নাল হাজারীর

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ ডিসেম্বর ২০২১, ১২:৩৪ এএম

মুজিব উদ্যানে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন হবে জয়নাল হাজারীর

জয়নাল হাজারী। ইনসেটে তার বাসভবন মুজিব উদ্যান। ছবি : ভোরের কাগজ

ফেনীর বর্ষীয়ান আওয়ামী লীগ নেতা জয়নাল হাজারীকে নিজ বাসভবন মুজিব উদ্যানে বকুলতলায় সমাহিত করা হবে। মুজিব উদ্যানে দাফনের জন্য তিনি এক বক্তব্যে ফেনীবাসী ও তার স্বজনদের প্রতি অনুরোধ করেছিলেন।

জয়নাল হাজারীর ভাতিজা টিটু হাজারী জানান, মঙ্গলবার বিকাল সাড়ে চারটায় ফেনী সরকারী পাইলট স্কুল মাঠে জানাজা অনুষ্ঠিত হবে। পরে ফেনী শহরের মাস্টারপাড়ায় জয়নাল হাজারীর নিজ বাসভবন প্রাঙ্গণ মুজিব উদ্যানে রাষ্ট্রিয় মর্যাদায় তার মরদেহ দাফন করা হবে।

এর আগে সোমবার বিকাল সাড়ে পাঁচটার দিকে রাজধানীর ল্যাবএইড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। জয়নাল হাজারীর মৃত্যুতে রাষ্ট্রপতি আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ ও বিভিন্ন সংগঠন শোক প্রকাশ করেছে। জনসভা স্থগিত করেছে ফেনী জেলা বিএনপি।

জয়নাল হাজারী ১৯৮৪ থেকে ২০০৪ সাল পর্যন্ত ফেনী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছিলেন তিনি। ফেনী-২ (সদর) আসন থেকে ১৯৮৬, ১৯৯১ এবং ১৯৯৬ সালে টানা তিনবার সংসদ সদস্য নির্বাচিত হন। সর্বশেষ ২০১৯ সালে দায়িত্ব পান আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য হিসেবে। তিনি ১৯৭১ এ বুলেট পত্রিকার মাধ্যমে সাংবাদিকতায় প্রবেশ করেন। আমত্যু দৈনিক হাজারিকা প্রতিদিন ও সাপ্তাহিক হাজারিকা পত্রিকার সম্পাদক ছিলেন।

১৯৭১ সালে তিনি এফএফ ফোর্সের মাধ্যমে দুই নম্বর সাব সেক্টরের অধিনে মুক্তিযুদ্ধে অংশ নেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App