×

চিত্র বিচিত্র

ভাইকে মাথায় চেঁপে ৫৩ সেকেন্ডে ১০০ সিঁড়ি পার! (ভিডিও)

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ ডিসেম্বর ২০২১, ১২:১৯ পিএম

ভাইকে মাথায় চেঁপে ৫৩ সেকেন্ডে ১০০ সিঁড়ি পার! (ভিডিও)

গিনেসবুকে নাম লেখানো কসরৎরত দুই ভাই। ছবি : সংগৃহীত

ভাইকে মাথায় চাপিয়ে মাত্র ৫৩ সেকেন্ডে ১০০ সিঁড়ি বেয়ে উঠে রেকর্ড করেছেন আরেক ভাই। ভিয়েতনামের এই দুই বাসিন্দা ইতোমধ্যেই গিনেস বুক অব রেকর্ডসে নাম লিখিয়েছেন। এই চমকপ্রদ কীর্তি করা হয়েছিল একটি স্প্যানিশ গির্জার বাইরে। পেশায় সার্কাসে খেলা দেখানো দুই ভাই জিয়াং কুওক কো (৩৭) এবং জিয়াং কুওক এনগিপ (৩২)।

এর আগেও একবার এই চমক দেখানোর জন্য গিনেস বুকে নাম লেখান তারা। ২০১৬ সালের ডিসেম্বরে একই জায়গায় ৫২ সেকেন্ডে ৯০টি সিঁড়ি বেয়ে রেকর্ড গড়েছিলেন তারা। তবে এবার আগের রেকর্ড ছাপিয়ে তারা ৫৩ সেকেন্ডে ১০০ ধাপ চড়লেন। খবর আনন্দবাজার পত্রিকার।

তাদের মধ্যে এক ভাইকে একটি ভিডিওতে বলতে শোনা গিয়েছে, আজ আমরা খুব আনন্দ অনুভব করছি। আমরা আশ্চর্য বোধ করছি, কারণ এখন আমরা ৫৩ সেকেন্ডে ১০০ ধাপ চড়েছি। আশা করি সবাই এই দিনটিকে মনে রাখবেন। আগে ওই স্প্যানিশ গির্জার সিঁড়িতে ৯০টি ধাপ ছিল। পরে ভ্রাতৃদ্বয়ের এই চমকের জন্য আরও ১০টি ধাপ তৈরি করা হয়। এই বিষয়ে বড় ভাই জিয়াং কুওক কো বলে, নতুন ধাপগুলি আগের ধাপগুলির তুলনায় ভিন্ন উচ্চতার ছিল। আমরা আগে থেকে এই ১০টি ধাপে অনুশীলন করার সুযোগ পাইনি।

২০১৮ সালে পেরুর বাসিন্দা পাবলো নোনাটো পান্ডুরো এবং জোয়েল ইয়াইকেট সাভেদ্রা ৯১টি সিঁড়ি বেয়ে এই জুটির ২০১৬ সালের রেকর্ডটি ভেঙে দেন। তবে ২০১৮ সালের ডিসেম্বরে, ভ্রাতৃদ্বয় আরেকটি কীর্তি সম্পন্ন করেছিলেন। চোখ বেঁধে সবচেয়ে কম সময়ে এক ভাইকে মাথায় চাপিয়ে ১০টি সিঁড়ি বেয়ে ওঠা এবং নামার রেকর্ড তৈরি করে আরেক ভাই।

https://youtu.be/VIPX3pqgfFY

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App