×

জাতীয়

বিএসএফআইসি কর্তৃক নির্মিত ‘বঙ্গবন্ধু কর্ণার’ উদ্বোধন করলেন শিল্পমন্ত্রী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ ডিসেম্বর ২০২১, ০৬:২২ পিএম

বিএসএফআইসি কর্তৃক নির্মিত ‘বঙ্গবন্ধু কর্ণার’ উদ্বোধন করলেন শিল্পমন্ত্রী

বিএসএফআইসি প্রাঙ্গণে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মরণে নির্মিত ‘বঙ্গবন্ধু কর্ণার’ -এর উদ্বোধনে শিল্পমন্ত্রী। ছবি: ভোরের কাগজ

শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন আজ রাজধানীর মতিঝিলে বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প কর্পোরেশন (বিএসএফআইসি) প্রাঙ্গণে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মরণে নির্মিত ‘বঙ্গবন্ধু কর্ণার’ -এর উদ্বোধন করেছেন।

এ সময় জাতির পিতার জন্মশতবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে শিল্পমন্ত্রী বলেন, আমরা চিনিকলগুলোকে বর্তমান অবস্থা থেকে উত্তরণের পরিকল্পনা নিয়েছি। তিনি বলেন, চিনিকলগুলো লাভজনক করতে বিভিন্ন পদক্ষেপ নেয়া হয়েছে। উচ্চ ফলনশীল আখ উদ্ভাবনের জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছি। কলকারখানাগুলো আধুনিকায়নের কাজ চলছে। সকলের সম্মিলিত প্রচেষ্টায় শীঘ্রই চিনি শিল্পের সুদিন ফিরে আসবে বলে তিনি উল্লেখ করেন।

বিএসএফআইসি’র চেয়ারম্যান মো. আরিফুর রহমান অপুর সভাপতিত্বে অনুষ্ঠানে শিল্প মন্ত্রণালয় ও বিএসএফআইসি’র কর্মকর্তা এবং কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

শিল্পমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু ছিলেন অসাম্প্রদায়িক ও অসংবাদিত নেতা। তিনি রেসকোর্স ময়দানে দাঁড়িয়ে ৭ মার্চ যেমন স্বাধীনতার নির্দেশ দিয়েছেন, তেমনি ১০ জানুয়ারি দিয়েছিলেন দেশ গড়ার নির্দেশনা। আর সেই কারণেই বিশ্বের বুকে মাথা উচুঁ করে মর্যাদার আসনে দেশ প্রতিষ্ঠিত হয়েছে, হয়েছে অর্থনৈতিকভাবে সাবলম্বী। তিনি আরও বলেন, বিএসএফআইসি-তে স্থাপিত ‘বঙ্গবন্ধু কর্ণার’ এর মাধ্যমে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান- এর আদর্শ, জীবনাচার, রাজনৈতিক দর্শন, নেতৃত্বগুণ, দেশপ্রেমসহ সার্বিক কর্মকাণ্ড এবং আমাদের মহান মুক্তিযুদ্ধ সম্পর্কে নতুন প্রজন্ম সঠিক ইতিহাস জানার সুযোগ পাবে।

সভাপতির বক্তব্যে বিএসএফআইসি’র চেয়ারম্যান মো. আরফিুর রহমান অপু কর্পোরেশনকে লাভজনক প্রতিষ্ঠানে পরিণত করতে সরকার গৃহিত পরিকল্পনাসমূহ তুলে ধরেন।

পরে শিল্পমন্ত্রী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বর্ণাঢ্য রাজনৈতিক জীবন সংগ্রাম ও আত্মত্যাগের আলোকে ‘আলোর বাতিঘর বঙ্গবন্ধু’ শিরোনামে স্মরণিকার মোড়ক উন্মোচন করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App