×

সারাদেশ

কুলিয়ারচরে কবর থেকে লাশ চুরির চেষ্টার অভিযোগ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ ডিসেম্বর ২০২১, ০৩:১৮ পিএম

কুলিয়ারচরে কবর থেকে লাশ চুরির চেষ্টার অভিযোগ

কুলিয়ারচরে মঙ্গলবার রাতে খোড়াখুড়ি কারা কবর। ছবি: ভোরের কাগজ

কিশোরগঞ্জের কুলিয়ারচরে একটি কবরস্থান থেকে লাশ চুরির উদ্দেশ্যে ৬টি কবর খোড়াখুড়ি নিয়ে এলাকাজুড়ে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। মঙ্গলবার (২৮ ডিসেম্বর) ভোর রাতে কুলিয়ারচর উপজেলার উছমানপুর ইউনিয়নের উছমানপুর সর্বজনীন কবরস্থানে এই ঘটনাটি ঘটে।

জানা যায়, সম্প্রতি উছমানপুর সর্বজনীন কবরস্থানে দাফন করা একসঙ্গে তিনটি কবর (২টি নারী ও ১জন পুরুষের) কবরে কে বা কারা চুরির উদ্দেশ্য খোড়াখুড়ি করে। কিন্তু লাশগুলো পুরোপুরি পঁচন না হওয়ায় কংকালগুলি নিতে পারেনি বলে স্থানীয়দের ধারণা।

সরজমিনে গিয়ে দেখা যায়, তিনটি কবরের মাটি পুরোপুরি সড়ানো এবং লাশগুলো মাথা ও পায়ের অংশের কাপড় সড়ানো। কবরগুলোতে মানুষ ঢুকারও স্পষ্ট চিহ্ন রয়েছে। এছাড়া পাশেই আরও তিনটি কবরে কিছুটা খোড়াখুড়ির চেষ্টা হয়েছে।

তিনটি কবরের স্বজনরা জানান, তারা সকালে খবর পেয়ে কবরস্থানে ছুটে আসেন এবং দেখতে পান তাদের স্বজনদের কবর খুড়ে কংকাল চুরির চেষ্টা করে। তাদের ধারণা ভালোভাবে পঁচন না হওয়ার, লাশগুলোকে তারা নিতে পারেনি। পরবর্তী পাশের আরও তিনটি কবর খোড়াখুড়ির চেষ্টা করে।

উছমানপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নিজাম ক্বারী বলেন, লাশ চুরি চেষ্টার ঘটনাটি দুঃখজনক। এর তীব্র নিন্দা জানাচ্ছি। তিনি বলেন, পুলিশ অফিসারকে নিয়ে ঘটনাটি পরিদর্শন করেছি। আইন শৃঙ্খলা বাহিনী এর ব্যবস্থা নিবেন।

এই বিষয়ে কুলিয়ারচর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ গোলাম মোস্তফা বলেন, কুলিয়ারচর থানা অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ গোলাম মোস্তফা বলেন, বিষয়টি অবগত হয়েছি ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। এ ঘটনার বিষয়ে এখন পর্যন্ত আমাদের কাছে কোনো অভিযোগ আসেনি। তবে অভিযোগ আসলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App