×

চিত্র বিচিত্র

অনলাইনে অর্ডার করলেন আইফোন, পেলেন চকলেট!

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ ডিসেম্বর ২০২১, ১২:১২ পিএম

অনলাইনে অর্ডার করলেন আইফোন, পেলেন চকলেট!

প্রতীকী ছবি

কয়েক বছর ধরে গ্রাহকদের কাছে অনলাইন শপিং সাইটগুলো বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। সময়মতো গ্রাহকের কাছে পণ্য পৌঁছে দেওয়া এবং গুণমান বজায় রাখা তাদের জনপ্রিয়তার অন্যতম কারণ। তা সত্ত্বেও অনলাইনে কেনাকাটা করতে গিয়ে প্রতারিত হচ্ছেন বহু মানুষ। এমনই একটি ঘটনা ঘটেছে ইংল্যান্ডের লিডসের বাসিন্দা ড্যানিয়েল ক্যারলের সঙ্গে। অনলাইনে ফোন অর্ডার করে চকলেট পেয়েছেন তিনি।

গত ২ ডিসেম্বর সফটওয়্যার নির্মাতা সংস্থা অ্যাপলের নিজস্ব ওয়েবসাইটে একটি আইফোন-১৩ অর্ডার দেন ড্যানিয়েল। ভারতীয় মুদ্রায় ফোনটির বর্তমান বাজার মূল্য এক লাখ টাকা। পণ্য সরবরাহকারী সংস্থা ডিএইচএল ১৭ ডিসেম্বরের মধ্যে সেই মোবাইল ড্যানিয়েলের বাড়ি পৌঁছে দেবে বলে জানিয়েছিল। কিন্তু দুই সপ্তাহ পর গত শুক্রবার পর্যন্ত সেই ফোন হাতে না পেয়ে তিনি ডিএইচএলের গুদাম থেকে মোবাইলটি ডেলিভারি নেওয়ার সিদ্ধান্ত নেন। সংস্থার ওয়েবসাইটে সেই কথা জানালে শনিবার তাকে আসতে বলা হয়। বাড়ি থেকে ২৪ মাইল দূরে ডিএইচএলের গুদাম থেকে মোবাইলটি নেওয়ার পর তার প্যাকিংয়ের গুণগত মান নিয়ে ড্যানিয়েলের মনে সন্দেহ তৈরি হয়। দ্রুত বক্সটি খুলতেই কপালে উঠে যায় তার চোখ। মোবাইলের বদলে বক্সের বিতরে রাখা রয়েছে দুটি চকলেট। তাও আবার টয়লেট পেপারে মোড়ানো। খবর আনন্দবাজার পত্রিকার।

এরপর সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে পোস্ট করে বিষয়টি অন্যদের জানান ড্যানিয়েল। এসময় তিনি তার পোস্টে সরবরাহকারী সংস্থা ডিএইচএলকেও ট্যাগ করেন। সংস্থার পক্ষ থেকে ড্যানিয়েলকে জানানো হয়, তারা ঘটনাটির তদন্ত শুরু করেছে। ড্যানিয়েলকে যাতে চকলেটের বদলে মোবাইলটি পৌঁছে দেওয়া যায় সেই জন্য অ্যাপলের সঙ্গেও যোগাযোগ রাখা হচ্ছে বলে জানানো হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App