নিউজ ফ্ল্যাশ

আগের সংবাদ

মেয়াদ বাড়ল এনবিআর চেয়ারম্যানের

পরের সংবাদ

প্রবৃদ্ধি ধরে রাখতে সহায়তা চায় বিজিএমইএ

প্রকাশিত: ডিসেম্বর ২৮, ২০২১ , ৮:০৭ অপরাহ্ণ আপডেট: ডিসেম্বর ২৮, ২০২১ , ৮:০৭ অপরাহ্ণ

বিভিন্ন চ্যালেঞ্জের মধ্যেও প্রবৃদ্ধি ধরে রাখতে পোশাক খাত বিভিন্ন প্রচেষ্টা করে আসছে। তাছাড়া, বিশ্বব্যাপী ওমিক্রন ভ্যারিয়েন্টের সংক্রমণ ছড়িয়ে পড়ায় পোশাক উদ্যোক্তাদের মধ্যে উদ্বেগ তৈরি হয়েছে। এমন পরিস্থিতিতে চ্যালেঞ্জ মোকাবেলায় শিল্পের জন্য সরকারের নীতিগত সহায়তা জরুরি বলে মনে করে বিজিএমইএ।

সংগঠনের সভাপতি ফারুক হাসান বলেন, বাংলাদেশের পোশাক শিল্প একটি গুরুত্বপূর্ন সময়ের মধ্য দিয়ে যাচ্ছে, যখন শিল্পের সামনে একদিকে রয়েছে অবারিত সুযোগ আর অন্যদিকে রয়েছে অনেক চ্যালেঞ্জ। সুযোগের সদ্ব্যবহার করতে এবং চ্যালেঞ্জ মোকাবেলার জন্য সরকারের সমর্থন আমাদের প্রয়োজন বলে জানান তিনি। পোশাক শিল্পে আগামী দিনের সুযোগগুলো কাজে লাগাতে এবং এর মাধ্যমে প্রবৃদ্ধির গতি ধরে রাখতে সরকারের নীতি সহায়তার উপর জোর দেন এ নেতা।

সচিবালয়ে অর্থ মন্ত্রনালয়ের সিনিয়র সচিব আব্দুর রউফ তালুকদারের সঙ্গে বিজিএইএ প্রতিনিধিদলের বৈঠকে গত সোমবার ফারুক হাসান এসব কথা বলেন। বিজিএমইএ প্রতিনিধিদলে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রথমসহ-সভাপতি সৈয়দ নজরুল ইসলাম, সহ-সভাপতি শহিদউল্লাহ আজিম, সহ-সভাপতি (অর্থ) খন্দকার রফিকুল ইসলাম এবং সহ-সভাপতি মো. নাসির উদ্দিন।

বৈঠকে বিজিএমইএ নেতারা কোভিড মোকাবেলায় প্রদত্ত প্রনোদনা প্যাকেজের আওতায় ঋণ পরিশোধের সময়সীমা বিদ্যমান ১৮ মাস থেকে বাড়িয়ে ৩৬ মাস করার জন্য অনুরোধ জানান। তারা বিশেষ বিবেচনায় ১৩৩টি রুগ্ন পোশাক প্রতিষ্ঠানের সমুদয় ঋণ, সুদ এবং তহবিল চার্জের ব্যয় মওকুফ করার জন্যও সরকারকে অনুরোধ জানান।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়