×

সাহিত্য

কুড়িগ্রামে সৈয়দ শামসুল হকের ৮৬তম জন্মদিন পালিত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ ডিসেম্বর ২০২১, ০৭:৪৩ পিএম

কুড়িগ্রামে সৈয়দ শামসুল হকের ৮৬তম জন্মদিন পালিত

সোমবার কুড়িগ্রামে কবি-কথাসাহিত্যিক সৈয়দ শামসুল হকের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানাচ্ছেন তার শুভানুধ্যায়ীরা। ছবি : ভোরের কাগজ

দেশবরেণ্য কবি ও কথাসাহিত্যিক এবং সব্যসাচী লেখক সৈয়দ শামসুল হকের ৮৬তম জন্মদিন পালিত হয়েছে। খ্যাতিমান এই কথাসাহিত্যিকের জন্মদিন উপলক্ষে সোমবার (২৭ ডিসেম্বর) কুড়িগ্রাম সরকারি কলেজ মাঠের পাশে কবির সমাধিতে পুষ্পার্ঘ্য অর্পণ করে শ্রদ্ধা জানানো হয়। জেলা প্রশাসনসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন কবিকে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

এসময় উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম, কুড়িগ্রাম সরকারী কলেজের অধ্যক্ষ আব্দুল মান্নান, উপাধ্যক্ষ মির্জা নাসির উদ্দিন, পাবলিক প্রসিকিউটর আব্রাহম লিংকন, সৈয়দ হকের সৈয়দ আনোয়ারা হক, প্রেস ক্লাব সভাপতি আহসান হাবিব নীলুসহ কবির পরিবারের সদস্যগণ। পরে কবির স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরবতা পালন করে বিশেষ মোনাজাত করা হয়।

এর আগে সংক্ষিপ্ত আলোচনাসভায় সৈয়দ শামসুল হকের সহধর্মীনি কবির সমাধিস্থলে দ্রুত স্মৃতি কমপ্লেক্স নির্মানের দাবি জানান।

গুণী এ লেখক ১৯৩৫ সালের ২৭ ডিসেম্বর কুড়িগ্রাম শহরের একটি বাড়িতে জন্মগ্রহণ করেন। তিনি ২০১৬ সালের ২৭ সেপ্টেম্বর ঢাকার একটি হাসপাতালে মৃত্যু বরন করেন। মৃত্যুর পর কবির ইচ্ছানুযায়ী নিজ জন্মভুমি কুড়িগ্রামের সরকারী কলেজ মাঠের পাশে সমাহিত করা হয় তাকে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App