ব্রাহ্মণবাড়িয়া আওয়ামী লীগ নেতা হত্যাকাণ্ডে ১৩ জনের ফাঁসি

আগের সংবাদ

নোবেলজয়ী দ. আফ্রিকার ডেসমন্ড টুটু মারা গেছেন

পরের সংবাদ

ওমিক্রনের থাবায় বিশ্বে ৬৩০০ ফ্লাইট বাতিল

প্রকাশিত: ডিসেম্বর ২৬, ২০২১ , ১:২৬ অপরাহ্ণ আপডেট: ডিসেম্বর ২৬, ২০২১ , ২:০৪ অপরাহ্ণ

করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনের প্রভাবে বিশ্বব্যাপী ৬ হাজারের বেশি ফ্লাইট বাতিল হয়েছে। বিমান ভ্রমণ সম্পর্কীত ওয়েবসাইট ফ্লাইটঅ্যাওয়ার ডটকম জানায়, ওমিক্রন কয়েক লাখ মানুষের বড়দিনের ছুটি উদযাপনকে বাধাগ্রস্ত করেছে।

শনিবার বিশ্বব্যাপী প্রায় ২৮০০ ফ্লাইট বাতিল হয়েছে। এর আগে শুক্রবার আনুমানিক ২৪০০ ফ্লাইট বাতিল হয়। যেখানে আজ রবিবার (২৬ ডিসেম্বর) বাংলাদেশ সময় দুপুর একটায় ফ্লাইট বাতিলের সংখ্যা ইতোমধ্যে ১১০০ অতিক্রম করেছে।

বিমানের পাইলট, ফ্লাইট অ্যাটেনডেন্ট ও অন্যান্য কর্মকর্তারা কোভিড সংক্রমণ বাড়ার পর থেকেই অসুস্থ হয়ে পড়ছেন, যা ভ্রমণের মৌসুমে লুফথানসা, ডেলটা, ইউনাইটেড এয়ারলাইন্স, জেট ব্লু, আলাস্কা এয়ারলাইন্সসহ অন্যান্য স্বল্প সংখ্যক স্টাফ নিয়ে চলাচল করা এয়ারলাইন্সগুলোকেও ফ্লাইট বাতিল করতে বাধ্য করছে।

এরকম অবস্থায় যুক্তরাষ্ট্রের একজন ক্রুদ্ধ নাগরিক এয়ারলাইন্সের উদ্দেশ্য রোববার এক টুইটে বলেন, ‘সাহায্য করুন, ইউনাইটেড আবারও ফ্লাইট বাতিল করেছে। আমি বড়দিন উপলক্ষে বাড়িতে যেতে চাই।’

ফ্ল্যাইটঅ্যাওয়ার জানায়, ইউনাইটেড এয়ারলাইন্স শুক্রবার ২০০ ফ্লাইট বাতিল করে এবং এবং শনিবার প্রায় ২৫০ ফ্লাইট বাতিল করে।
চলতি সপ্তাহের শুরুতে যুক্তরাষ্ট্রের শীর্ষ সংক্রামক রোগ বিশেষজ্ঞ ডা. অ্যান্টনি ফাউসি বড়দিনের পর ওমিক্রন আরও খারাপভাবে ছড়িয়ে পড়তে পারে বলে সতর্কতা অবলম্বন করার কথা বলেছিলেন। তারই ফলশ্রুতিতে মূলত এ কারণেই বিশ্বব্যাপী বড়দিনের ফ্লাইট বাতিল হচ্ছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়