×

আন্তর্জাতিক

যুক্তরাষ্ট্রে পুলিশের গুলিতে প্রাণ গেল কিশোরীর

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ ডিসেম্বর ২০২১, ০৬:২০ পিএম

যুক্তরাষ্ট্রে পুলিশের গুলিতে প্রাণ গেল কিশোরীর

স্থানীয় সময় বৃহস্পতিবার সকালে নর্থ হলিউডের বার্লিংটন ডিপার্টমেন্ট স্টোরে এই ঘটনা ঘটে

জন্মদিনের অনুষ্ঠানে অংশ গ্রহণের জন্য নতুন পোশাক কিনতে মায়ের সঙ্গে দোকানে গিয়েছিলেন এক কিশোরী। এ সময় দোকানে সন্দেহভাজন এক সশস্ত্র ব্যক্তিকে ধরতে গুলি ছোড়ে পুলিশ। সেই গুলি লেগে ড্রেসিংরুমে থাকা ওই কিশোরীর মৃত্যু হয়।

স্থানীয় সময় বৃহস্পতিবার সকালে নর্থ হলিউডের বার্লিংটন ডিপার্টমেন্ট স্টোরে এই ঘটনা ঘটে।

বিবিসির প্রতিবেদনে বলা হয়, যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলসের একটি কাপড়ের দোকানে গোলাগুলির খবর পেয়ে পুলিশ সেখানে অভিযান চালায়। এ সময় অস্ত্রধারী ওই ব্যক্তিকে ধরতে পুলিশ গুলি ছোড়ে। এতে ওই কিশোরী ও সন্দেহভাজন ওই ব্যক্তি নিহত হয়। তবে সন্দেহভাজন ওই ব্যক্তির কাছে কোনো অস্ত্র পাওয়া যায়নি।

প্রত্যক্ষদর্শী এবং দোকানের কর্মীরা জানায়, এক ব্যক্তি দোকানের ভেতরে অসংলগ্ন আচরণ করছিলেন এবং দোকানের ডিসপ্লে কেসগুলো ভেঙে ফেলছিলেন।

পুলিশ জানায়, তারা জরুরি পরিষেবা ৯১১ এ একটি ফোন পায়। ওপর প্রান্তে বাকবিতণ্ডা এবং গোলাগুলির শব্দ শুনতে পায় বলে দাবি করেছে পুলিশ।

পরে ঘটনাস্থলে গিয়ে পুলিশ প্রায় সঙ্গে সঙ্গেই ওই ব্যক্তিতে হত্যা করে। এ সময় ভুলক্রমে গুলি লেগে ওই কিশোরীর মৃত্যু হয়। ওই ব্যক্তির লাশের পাশে একটি ভারি সাইকেলের তালা পড়েছিল। কিন্তু সেখানে কোনো অস্ত্র পাওয়া যায়নি। মার্কিন বিচার বিভাগ এই ঘটনার তদন্ত শুরু করেছে।

এর আগে চলতি বছরের এপ্রিলে যুক্তরাষ্ট্রের মিনোসোটা অঙ্গরাজ্যের মিনিয়াপোলিস শহরে পুলিশের গুলিতে এক কৃষ্ণাঙ্গ যুবক নিহত হন। এছাড়া গত বছরের ২৫ মে যুক্তরাষ্ট্রের মিনেসোটা অঙ্গরাজ্যের বৃহত্তম শহর মিনিয়াপোলিসে শ্বেতাঙ্গ পুলিশের হাতে কৃষ্ণাঙ্গ তরুণ জর্জ ফ্লয়েড নিহতের ঘটনা পুরো বিশ্বেই আলোড়ন তুলেছিল।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App