×

পুরনো খবর

জবির ৬ শিক্ষার্থী পাচ্ছেন প্রধানমন্ত্রী স্বর্ণপদক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ ডিসেম্বর ২০২১, ০৯:৫৩ পিএম

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ছয়টি অনুষদের ৬ জন শিক্ষার্থী পাচ্ছেন ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক-২০১৯’। সর্বোচ্চ ফলাফলের ভিত্তিতে প্রত্যেক অনুষদের মধ্যে একজন করে তাদেরকে মনোনীত করা হয়েছে। শনিবার (২৫ ডিসেম্বর) বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান।

তিনি জানান, ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক-২০১৯’ এর নীতিমালা অনুযায়ী বিশ্ববিদ্যালয়ের সব অনুষদ থেকে একজন করে ছয়টি অনুষদের ছয়জন শিক্ষার্থীর তালিকা ইউজিসিকে পাঠানো হয়।

স্বর্ণ পদকের জন্য মনোনীত শিক্ষার্থীরা হলেন- কলা অনুষদের ইসলামিক স্টাডিজ বিভাগের শিক্ষার্থী সুরাইয়া বিনতে রফিক, সামাজিক বিজ্ঞান অনুষদ থেকে অর্থনীতি বিভাগের শিক্ষার্থী মিতু রানী রায়, বিজ্ঞান অনুষদে পরিসংখ্যান বিভাগের ইসমাঈল হোসেন হৃদয়, লাইফ অ্যান্ড আর্থ সায়েন্স অনুষদের মাইক্রোবায়োলজি বিভাগের শারমিন আক্তার, ব্যবসায় শিক্ষা অনুষদের একাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের সাগর ইসলাম এবং আইন অনুষদের আইন বিভাগের মাহমুদা আমির ইভা।

প্রসঙ্গত, ২০০৫ সাল থেকে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) মেধাবী শিক্ষার্থীদের প্রধানমন্ত্রী স্বর্ণপদক প্রদান শুরু করে। সম্প্রতি ইউজিসির নিজস্ব ওয়েবসাইটে এ পদকের জন্য মনোনীত দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নাম প্রকাশ করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App