×

ভ্রমণ

কক্সবাজার ভ্রমণে লাগবে জাতীয় পরিচয়পত্র

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ ডিসেম্বর ২০২১, ০৮:৩৮ এএম

কক্সবাজারে আবাসিক হোটেল কক্ষ বুকিং দেয়ার সময় এনআইডি (জাতীয় পরিচয়পত্র) প্রদর্শন ও দাখিল করতে হবে বলে সিদ্ধান্ত হয়েছে। জেলা প্রশাসনের জরুরি বৈঠকে শুক্রবার (২৪ ডিসেম্বর) এ সিদ্ধান্ত হয়। জেলা প্রশাসক মো. মামুনুর রশীদের সভাপতিত্বে ওই সভায় সাত সিদ্ধান্ত গৃহীত হয়।

অন্য সিদ্ধান্তগুলো হলো- আবাসিক হোটেলসমূহে অনুসরণীয় একটি অভিন্ন আদর্শ কর্মপদ্ধতি (এসওপি) প্রণয়ন করা হবে। প্রতিটি হোটেলে কক্ষ সংখ্যা, মূল্য তালিকা ও খালি কক্ষের সংখ্যাসংবলিত ইলেকট্রনিক ডিসপ্লে বোর্ড স্থাপন করতে হবে। পর্যটকদের সুবিধার্থে ডলফিন মোড়ে সুবিধাজনক স্থানে একটি তথ্যকেন্দ্র ও হেল্পডেস্ক স্থাপন করা হবে। প্রতিটি আবাসিক হোটেলে নিজস্ব নিরাপত্তা ব্যবস্থা চালু/জোরদার করতে হবে। হোটেল-মোটেল জোনে অবৈধ পার্কিং এবং সমাজবিরোধীদের কর্মকাণ্ড বন্ধে অভিযান জোরদার করা হবে। হোটেল-মোটেল মালিক সমিতি জেলা প্রশাসনের সহায়তায় তাদের কর্মকর্তা-কর্মচারীদের জন্য প্রশিক্ষণের আয়োজন করবে।

জেলা প্রশাসকের কার্যালয়ের এ টি এম জাফর আলম সম্মেলনকক্ষে শুক্রবার (২৪ ডিসেম্বর) বিকাল সাড়ে ৩টার ওই সভায় পুলিশ সুপার মো. হাসানুজ্জামান, ট্যুরিস্ট পুলিশের পুলিশ সুপার মো. জিল্লুর রহমান, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী, সাধারণ সম্পাদক ও কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমান, সহসভাপতি মো. রেজাউল করিম, কক্সবাজার প্রেস ক্লাবের সভাপতি আবু তাহেরসহ পর্যটন শিল্পের সঙ্গে সংশ্লিষ্ট নেতারা উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App