আমির-ফাতিমার চুপিসারে বিয়ে

আগের সংবাদ

প্রিয়জনের খোঁজে সুগন্ধার পাড়ে স্বজনের ভিড়

পরের সংবাদ

টুইটারে এলো ভিডিও ক্যাপশন সুবিধা

প্রকাশিত: ডিসেম্বর ২৫, ২০২১ , ১২:১১ অপরাহ্ণ আপডেট: ডিসেম্বর ২৫, ২০২১ , ১২:১১ অপরাহ্ণ

সামাজিক যোগাযোগের মাধ্যম টুইটারে এবার চালু হয়েছে ভিডিও ক্যাপশনের সুবিধা। এর মাধ্যমে ব্যবহারকারীরা ভিডিও পোস্টের সময় বিষয়বস্তু সম্পর্কে জানিয়ে দিতে পারবেন।

অ্যান্ড্রয়েড, আইওএস ও ওয়েব এই তিন ভার্সনে ফিচারটি চালু করা হয়েছে। মোবাইলে যখন কেউ মিউট করা ভিডিও দেখা শুরু করবেন, তখন নিচের দিকে স্বয়ংক্রিয়ভাবে ক্যাপশন চলে আসবে। ভলিউম বাড়ানোর পরও অ্যাক্সেসিবিলিটি সেটিংসের মাধ্যমে ব্যবহারকারীরা ক্যাপশন দেখানোর সময়সীমা নিয়ন্ত্রণ করতে পারবেন। খবর এনডিটিভির।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, কেবল ফিচার চালুর পরবর্তী সময়ের ভিডিওগুলোতেই ক্যাপশন দেখা যাবে। এছাড়া, ফিচারটিতে ক্যাপশনের ভুল নিয়ে রিপোর্টের ব্যবস্থা নেই।

এ বিষয়ে টুইটারের একজন মুখপাত্র আশ্বাস দিয়েছেন, অ্যাক্সেসিবিলিটি ফিচারের উন্নয়নে সামাজিক মাধ্যমটি প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে। অটোমেটিক ভিডিও ক্যাপশন আরও এক ধাপ এগিয়ে নিয়ে গেছে টুইটারকে। গত বছর অ্যাক্সেসিবিলিটি টুলসের সহায়তা ছাড়া অডিও টুইট ফিচার চালু করায় প্ল্যাটফরমটির বিরুদ্ধে সমালোচনা হয়েছিল। এ ঘটনায় প্ল্যাটফরমটি দুটি অ্যাক্সেসিবিলিটি টিম গঠন করেছে।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়