নদীতে ঝাঁপ দিয়ে প্রাণে বেঁচে যান সাংবাদিকের স্ত্রী-পুত্র ও কন্যা

আগের সংবাদ

লঞ্চ দুর্ঘটনা নিয়ে বিএনপির বক্তব্য রাজনৈতিক দেউলিয়াত্ব: তথ্যমন্ত্রী

পরের সংবাদ

গাইবান্ধায় শতকণ্ঠে বিদ্রোহী কবিতা আবৃত্তি

প্রকাশিত: ডিসেম্বর ২৫, ২০২১ , ৮:৩৪ অপরাহ্ণ আপডেট: ডিসেম্বর ২৫, ২০২১ , ৮:৩৪ অপরাহ্ণ

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বিদ্রোহী কবিতার শতবর্ষ পূর্তি উপলক্ষে গাইবান্ধায় অনুষ্ঠিত হল গান, আবৃত্তি ও আলোচনা অনুষ্ঠান ‘শতকণ্ঠে বিদ্রোহী’। শনিবার (২৫ ডিসেম্বর) সকালে স্থানীয় পৌর পার্কের শহীদ মিনার চত্ত্বরে বেলুন ও পায়রা উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি এমপি।

‘উজ্জিবিত হোক তারুণ্য শক্তি নজরুল আদর্শে’ স্লোগানকে সামনে রেখে এ অনুষ্ঠানের আয়োজন করে নজরুল চর্চা কেন্দ্র গাইবান্ধা। এতে কাজী নজরুল ইসলামের বিদ্রোহী কবিতা শতকণ্ঠে আবৃত্তিতে জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নেয়।

নজরুল চর্চা কেন্দ্রের সভাপতি বীর মুক্তিযোদ্ধা কর্নেল (অব.) মইনুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন সংগঠনের নির্বাহী পরিচালক অধ্যাপক ফেরদৌসী জাহান সিদ্দিকা। এতে বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসকের প্রতিনিধি অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. সাদিকুর রহমান, পুলিশ সুপারের প্রতিনিধি অতিরিক্ত পুলিশ সুপার মো. আবু খায়ের, পৌরসভার মেয়র মো. মতলুবর রহমান ও জেলা সমাজসেবা বিভাগের উপপরিচালক ফজলুল হক।

শাহজাদী হাবিবা সুলতানা পলাশ ও জিসানের উপস্থাপনায় অনুষ্ঠানের শুরুতে সংগঠনের নির্বাহী পরিচালক ও কর্মীরা অতিথিদের ফুলেল শুভেচ্ছা ও উত্তরীয় পরিয়ে বরণ করে নেন। এরপর মঞ্চে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের একশ শিক্ষার্থী বিদ্রোহী কবিতা আবৃত্তি করে। পরে স্থানীয় শিল্পীরা সংগীত পরিবেশন করেন। নজরুলের জীবন ও কর্মের উপর আলোচনায় অংশ নেন অতিথিরা।

রি-এফজে/ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়