×

সারাদেশ

লঞ্চে আগুন: ৩৭ মরদেহ বুঝে নিলেন ডিসি, শনাক্ত পাঁচ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ ডিসেম্বর ২০২১, ১১:৫০ পিএম

ঝালকাঠির সুগন্ধা নদীতে আগুন লেগে ৪০ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এ ঘটনায় অনেকে নিখোঁজ রয়েছেন। এ ঘটনায় নিহতদের মধ্যে এখন পর্যন্ত ৩৭টি লাশ বরগুনা জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমানের কাছে হস্তান্তর করা হয়েছে। এর মধ্যে পাঁচটি লাশ শনাক্ত করা হয়েছে। চারটি তাদের স্বজনদেরকে বুঝিয়ে দেওয়া হয়েছে।

গত বৃহস্পতিবার বরগুনার অভিযান-১০ লঞ্চটি সন্ধ্যা ছয়টায় ঢাকা থেকে বরগুনার উদ্দেশে যাত্রা শুরু করে। রাত সাড়ে তিনটায় ঝালকাঠিতে পৌঁছলে সুগন্ধা নদীতে লঞ্চটিতে আগুন লেগে যায়। এর আগে ঢাকা থেকে বরগুনাগামী লঞ্চটি প্রথমে চাঁদপুর এবং পরে বরিশাল ও দপদপিয়া ঘাটে যাত্রী নামায়। দপদপিয়া থেকে লঞ্চটি ছেড়ে বেতাগীর উদ্দেশে রওনা হয়। বেতাগীর পরে আরও পাঁচটি ঘাট টাচ করে এই যাত্রার শেষ গন্তব্য বরগুনা।

বেতাগী যাওয়ার আগে ঝালকাঠির সুগন্ধা নদীতে রাত তিনটায় চলমান লঞ্চের ইঞ্জিন কক্ষে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তেই ছড়িয়ে পড়ে আগুন। শীতের রাতে লঞ্চে আগুন আর নিচে সুগন্ধা নদীর ঠাণ্ডা পানি যাত্রীদের মনে ‘অনিবার্য মৃত্যুর’ ভীতি সঞ্চার করেছে মুহূর্তেই। তবে আগুনে নির্ঘাত মৃত্যুর চেয়ে প্রাণ বাঁচাতে ঠাণ্ডা পানিকে বেছে নেন যাত্রীরা।

এ বিষয়ে অভিযান-১০ লঞ্চের মালিক হাম জালালের সঙ্গে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও সম্ভব হয়নি।

বরগুনা জেলা প্রশাসক হাবিবুর রহমান জানান, এ ঘটনায় এখন পর্যন্ত ৩৭টি লাশ আমরা বুঝে পেয়েছি। এর মধ্যে পাঁচটি লাশ শনাক্ত করা সম্ভব হয়েছে এবং চারটি তাদের স্বজনদেরকে বুঝিয়ে দেওয়া হয়েছে। আশা করি বাকিগুলোও শনাক্ত করা যাবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App