×

খেলা

এক ইনিংসে ১০ উইকেট নেওয়া এজাজকে বাদ দিল নিউজিল্যান্ড

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ ডিসেম্বর ২০২১, ১২:২৭ পিএম

এক ইনিংসে ১০ উইকেট নেওয়া এজাজকে বাদ দিল নিউজিল্যান্ড

এজাজ পটেল

ঘরের মাঠে বাংলাদেশের বিরুদ্ধে খেলতে নামবেন টম লাথামরা। দুই ম্যাচের সেই টেস্ট সিরিজে নেই এজাজ প্যাটেল। ভারতের বিরুদ্ধে মুম্বাইয়ে এক ইনিংসে ১০ উইকেট নেওয়া ওই স্পিনারকে বাদ দিয়ে নামতে চলেছে নিউজিল্যান্ড। খবর আনন্দবাজার পত্রিকার।

১ জানুয়ারি থেকে শুরু নিউজিল্যান্ড বনাম বাংলাদেশ টেস্ট। চোটের কারণে এই সিরিজে খেলবেন না কেন উইলিয়ামসন। কিউইবাহিনীকে নেতৃত্ব দেবেন লাথাম। তবে উইলিয়ামসনের না খেলা নয়, আলোচনার বিষয় হয়ে উঠেছে এজাজ প্যাটেলের না খেলা। জিম লেকার, অনিল কুম্বলের রেকর্ড ছোঁয়া স্পিনারের বাদ যাওয়া মেনে নিতে পারছেন না অনেকেই। ভারতীয় ব্যাটার করুণ নায়ারের সঙ্গে তুলনা করা হয়েছে এজাজের। যিনি তিনশো রানের ইনিংস খেলেও ভারতীয় দল থেকে বাদ গিয়েছিলেন।

নিউজিল্যান্ডের কোচ গ্যারি স্টিড এজাজের বাদ যাওয়া নিয়ে বলেন, ‘ভারতের রেকর্ড গড়ার পর এজাজের বাদ যাওয়া নিয়ে কথা হবেই। তবে আমরা মনে করি যখন যেমন, তখন তেমন। ঘরের মাঠে বাংলাদেশের বিরুদ্ধে যে দলটা দরকার ছিল, সেটাই বাছা হয়েছে।’

নিউজিল্যান্ডের ১৩ জনের দলে এক মাত্র স্পিনার রচিন রবীন্দ্র। অনেকের মতে ঘরের মাঠে সবুজ উইকেটে পেসারদের উপরেই ভরসা রাখছেন লাথামরা। সেই কারণেই এজাজকে দলের বাইরে রাখা হয়েছে। রবীন্দ্র কিছুটা ব্যাট করতে পারেন বলে তাকে প্রাধান্য দেওয়া হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App