×

সারাদেশ

ইউএনওর মাধ্যমে মেধাবীর স্বপ্ন পূরণ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ ডিসেম্বর ২০২১, ০১:১৮ পিএম

ইউএনওর মাধ্যমে মেধাবীর স্বপ্ন পূরণ

বুধবার দুপুরে ইউএনও শাকিল মোল্লাকে অফিসে ডেকে নিয়ে তার হাতে আর্থিক সহায়তা তুলে দিয়েছেন। ছবি: ভোরের কাগজ

অদম্য ইচ্ছাশক্তি আর প্রকৃত মেধার অধিকারী হলে শত প্রতিকূলতার মাঝেও তার বিজয় সুনিশ্চিত। এটি পুনরায় প্রমাণ করলেন দরিদ্র ঘরের সন্তান শাকিল মোল্লা। নুন আনতে পান্তা ফুরায় এমন অবস্থাসম্পন্ন মেধাবী শাকিল মোল্লার পাশে আর্থিক সহযোগিতার জন্য দাঁড়িয়েছেন শিবালয় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জেসমিন সুলতানা।

বুধবার (২২ ডিসেম্বর) দুপুরে ইউএনও শাকিল মোল্লাকে অফিসে ডেকে নিয়ে তার হাতে আর্থিক সহায়তা তুলে দিয়েছেন। এতে লেখা পড়ার প্রতি তার আগ্রহ ও মনোবল চাঙ্গা হয়েছে।

শাকিল মোল্লা উপজেলার মহাদেবপুর ইউনিয়নের দুবুলিয়া গ্রামের মৃত খোরশেদ আলমের ছেলে।

দুবুলিয়া গ্রামের আব্দুল খালেক জানান, শাকিল ছোটবেলা থেকেই মেধাবী। শিশুকালে তার পিতৃ বিয়োগ ঘটে। তার মা রাজেদা বেগম নিদারুণ অভাবের কষাঘাত সহ্য করে সন্তানকে আজ এ পর্যন্ত নিয়ে এসেছেন।

জানা যায়, শাকিল মোল্লা কৃতিত্বের সঙ্গে বরংগাইল গোপাল চন্দ্র উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক ও সরকারি দেবেন্দ্র কলেজ থেকে উচ্চ মাধ্যমিক শেষ করেন। চলতি শিক্ষাবর্ষে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগে পড়ালেখার সুযোগ পেয়েছেন। কিন্তু আর্থিক সমস্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি অনিশ্চিত হওয়ার খবর মানিকগঞ্জ জেলা প্রশাসক আব্দুল লতিফ জানতে পেরে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে নির্দেশনা দিলে তিনি তাৎক্ষণিক কাগজপত্র দেখে তার হাতে ভর্তির জন্য আর্থিক সহযোগিতা তুলে দেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জেসমিন সুলতানা বলেন, মেধাবী শিক্ষার্থী শাকিল মোল্লাকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য সহযোগিতা দেওয়া হয়েছে। আগামীতে প্রয়োজন হলে তাকে আরো সহায়তা করা হবে। লেখাপড়ায় টাকা পয়সা কোনো বাঁধা হবে না। শিবালয় উপজেলা প্রশাসন সবসময় অদম্য মেধাবীদের সঙ্গে আছে এবং থাকবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App