×

আন্তর্জাতিক

আবারও কলকাতার মেয়র হচ্ছেন ফিরহাদ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ ডিসেম্বর ২০২১, ০৩:১৭ পিএম

আবারও কলকাতার মেয়র হচ্ছেন ফিরহাদ

কলকাতার পুনর্নির্বাচিত মেয়র ফিরহাদ হাকিম

আবারও কলকাতার মেয়র হচ্ছেন ফিরহাদ

কলকাতা পৌরসভা নির্বাচনের সময় মেয়র ফিরহাদ হাকিম। ছবি : সংগৃহীত

ভারতের পশ্চিমবঙ্গের কলকাতা পৌরসভা নির্বাচনে নিরঙ্কুশ বিজয় অর্জন করেছে তৃণমূল কংগ্রেস। এবার সেই পৌরসভার নতুন মেয়র হচ্ছেন ফিরহাদ হাকিম। বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) মহারাষ্ট্র নিবাসে সেই ঘোষণা করেন তৃণমূল কংগ্রেস সভানেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

কলকাতার নতুন মেয়র কে হবেন সেটি নিয়ে পশ্চিমবঙ্গের সংবাদমাধ্যমগুলোতে দিনব্যাপী জল্পনা কল্পনার পর রাজ্যের মুখ্যমন্ত্রী ঘোষণা করলেন পরিবহন ও গৃহায়ণমন্ত্রীর নাম। এর আগের মেয়াদেও তিনিই মেয়র ছিলেন। খবর হিন্দুস্তান টাইমসের।

[caption id="attachment_325331" align="aligncenter" width="700"] কলকাতা পৌরসভা নির্বাচনের সময় মেয়র ফিরহাদ হাকিম। ছবি : সংগৃহীত[/caption]

মেয়র নির্বাচিত হওয়ার অনুভূতি জানিয়ে ফিরহাদ হাকিম বলেন, এই জয় মমতা বন্দ্যোপাধ্যায়ের জয়। মানুষ মমতা দিদির উন্নয়নের ওপর ভরসা রেখেছেন। এই জয় মানুষের বিশ্বাসের জয়।

সদ্য শেষ হওয়া পৌরসভা নির্বাচনে ফিরহাদ হাকিম প্রার্থী হবেন কিনা, সেটি নিয়েই একটা জল্পনা তৈরি হয়েছিল। অনুমান করা হয়েছিল, পৌর নির্বাচনে প্রার্থীদের তালিকায় ‘এক ব্যক্তি, এক পদ’ নীতি গ্রহণ করতে পারে রাজ্যের ক্ষমতাসীন তৃণমূল। যদিও কলকাতার ছয় বিধায়ক এবং এক সাংসদকে মনোনয়ন দেওয়া হয়। তারা প্রত্যেকেই জিতে এসেছেন। এমনকী সভানেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সক্রিয়ভাবে বিধায়ক-সাংসদদের ভোটে বিশেষ দায়িত্ব দিয়েছিলেন। কলকাতার ১৪৪টি ওয়ার্ডের মধ্যে যেগুলোতে বিজয় নিয়ে তৃণমূলের কোনো দ্বিধা ছিল না, তার মধ্যে একটি ৮২ নম্বর। ভবানীপুর বিধানসভার এই ওয়ার্ডের জয় নিয়ে কোনো সংশয় ছিল না। এছাড়া ফিরহাদ হাকিমের কেন্দ্র বন্দর বিধানসভা এলাকার সাতটি ওয়ার্ডে জয় ছিনিয়ে এনেছে তৃণমূল। এখানেও সাতে-সাত পেয়ে ফিরহাদ হাকিম বুঝিয়ে দিয়েছেন, বন্দর নামক ‘দুর্গ’ অক্ষত রয়ে গেছে তৃণমূলের।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App