×

জাতীয়

আগামী কয়েক দিন দেশে আবারও শীত বাড়বে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ ডিসেম্বর ২০২১, ১০:০২ পিএম

আগামী কয়েক দিন দেশে আবারও শীত বাড়বে

প্রতীকী ছবি

আগামী কয়েক দিন দেশের বেশিরভাগ এলাকায় আবারও কমবে তাপমাত্রা। এর ফলে শৈত্যপ্রবাহ ফিরে না এলেও বাড়বে শীতের অনুভূতি। আকাশে মেঘ ও ঘন কুয়াশা পর্যায়ক্রমে বেড়ে যেতে পারে। তবে মাসের শেষের দিকে আবার শৈত্যপ্রবাহ শুরু হওয়ার আশঙ্কা আছে। আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে এ তথ্য জানা গেছে।

আবহাওয়াবিদ আবদুল মান্নান বলেন, বঙ্গোপসাগর থেকে আসা মেঘের কারণে দিনের বেলা রোদ কম পাওয়া যাচ্ছে। ফলে দিন ও রাতের তাপমাত্রার পার্থক্য কমে আসায় শীতের অনুভূতি থেকে গেছে। ভারতের জম্মু ও কাশ্মীরে বর্তমানে শীতল একটি বায়ুপ্রবাহ বিরাজ করছে। ৩০ ডিসেম্বর এটি বাংলাদেশের দিকে আসতে পারে। এতে তাপমাত্রা কমে আবারও দেশের কোথাও কোথাও শৈত্যপ্রবাহ শুরু হতে পারে।

আবহাওয়া অধিদপ্তরের পর্যবেক্ষণ অনুযায়ী, আজ দেশের সবচেয়ে কম তাপমাত্রা ছিল পঞ্চগড়ের তেঁতুলিয়ায় আট দশমিক সাত ডিগ্রি সেলসিয়াস। তবে পঞ্চগড় ছাড়া দেশের আর কোথাও তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে নামেনি, অর্থাৎ শৈত্যপ্রবাহের তাপমাত্রা ছিল না। তবে তাপমাত্রা ১০ থেকে ১৫ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে ছিল। ঢাকার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৫ দশমিক এক ডিগ্রি সেলসিয়াস। মৌলভীবাজারের শ্রীমঙ্গলে এক মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App