লবণাক্ততা সহিষ্ণু ধানের জীবন রহস্য উন্মোচন

আগের সংবাদ

প্রধানমন্ত্রী বই উৎসব উদ্বোধন করবেন ৩০ ডিসেম্বর

পরের সংবাদ

মাদকের বিরুদ্ধে অভিযান জোরদারের সুপারিশ সংসদীয় কমিটির

প্রকাশিত: ডিসেম্বর ২৩, ২০২১ , ৬:৫৬ অপরাহ্ণ আপডেট: ডিসেম্বর ২৩, ২০২১ , ৬:৫৬ অপরাহ্ণ

প্রতিবেশী দেশ থেকে আমাদের দেশে বিভিন্ন ধরনের মারাত্মক ও ক্ষতিকর মাদক আমদানি এবং মাদকের মারণগ্রাসী ছোবলে যুবসমাজের ধ্বংসের দিকে যাওয়ার কারণে উদ্বেগ প্রকাশ করেছে সংসদের স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি। এ সময় মাদকের আমদানি বন্ধে চলমান অভিযান অব্যাহত ও জোরদার, সীমান্তে নজরদারি বাড়ানো এবং ডোপ টেস্ট চলমান রাখতে সুপারিশ করা হয়।

আজ বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) একাদশ জাতীয় সংসদের স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১৯তম বৈঠক কমিটির সভাপতি মো. শামসুল হক টুকুর সভাপতিত্বে জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত হয়।

বৈঠকে কমিটির সদস্য ও স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল ও সুলতান মোহাম্মদ মনসুর আহমদ অংশ নেন।

বৈঠকে মাদক আমদানি, চুরি করে দেশেের সীমান্তে কারখানায় তৈরি ও সরবরাহ কিভাবে বন্ধ করা যায় তার জন্য গোয়েন্দা সংস্থা ও বিজিবিকে আরো কঠোরভাবে কাজ করার কথা বলা হয়। সেই সাথে আইন শৃঙ্খলা বাহিনীসহ বিভিন্ন সরকারী, বেসরকারী চাকুরী, কলেজ বিশ্ববিদ্যালয়ে ভর্তিতে সংশ্লিষ্টদের ডোপ টেস্টের ব্যবস্থা নেবার সুপারিশ করেছে কমিটি।

বৈঠকে তদন্ত সংস্থা, আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল বাংলাদেশ এর সার্বিক কার্যক্রমের উপর আলোচনা অনুষ্ঠিত হয়। চলমান করোনা মহামারি এবং দেশের সমসাময়িক পরিস্থিতি নিয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অধীনে জননিরাপত্তা বিভাগ, সুরক্ষা ও সেবা বিভাগ এবং অন্য সংস্থাগুলোর গৃহীত কার্যক্রমের ওপর অনুষ্ঠিত হয় আলোচনা।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়