×

সারাদেশ

নোয়াখালীতে নৌকার অফিস ভাঙচুর, প্রতিবাদে বিক্ষোভ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ ডিসেম্বর ২০২১, ০৬:০৫ পিএম

নোয়াখালীতে নৌকার অফিস ভাঙচুর, প্রতিবাদে বিক্ষোভ

নির্বাচনী অফিসে ভাঙচুরের ঘটনার বর্ণনা দিচ্ছেন নৌকা প্রার্থী আব্দুর রব। ছবি : ভোরের কাগজ

নোয়াখালী সদর উপজেলার আন্ডারচর ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী আবদুর রবের নির্বাচনী কার্যালয়ে হামলা চালানো হয়েছে। এ সময় চেয়ার-টেবিল ভাঙচুর করেছে প্রতিপক্ষ ঘোড়া প্রতীকের প্রার্থী জসিম উদ্দিনের সমর্থকরা।

বুধবার (২২ ডিসেম্বর) দুপুরে ইউনিয়নের শান্তিরহাট বাজারে নৌকা প্রার্থীর নির্বাচনী কার্যালয়ে এ ঘটনা ঘটে। এর প্রতিবাদে বিকেলে শান্তিরহাট বাজারে বিক্ষোভ মিছিল করেছে নৌকার কর্মী-সমর্থকরা।

নৌকা প্রার্থী আবদুর রব বলেন, আমি দলীয় প্রতীক নৌকা নিয়ে নির্বাচনী মাঠে আসার পর আওয়ামী লীগ থেকে বহিষ্কৃত চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী আনারস প্রতীকের আলী হায়দার বকশি এবং ঘোড়া প্রতীকের প্রার্থী জসিম উদ্দিনের লোকজন আমার কর্মী-সমর্থকদের হুমকি-ধমকি দিয়ে আসছে। গত সোমবার চৌরাস্তা বাজারে আমার নির্বাচনী অফিসে আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে বকশির লোকজন।

আবদুর রব বলেন, আজ (বুধবার) দুপুরে শান্তিরহাট বাজারে বহিরাগত সন্ত্রাসীদের ভাড়া করে এনে সদর উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান আরমান চৌধুরীর নেতৃত্বে একটি মিছিল করায় ঘোড়া প্রতীকের স্বতন্ত্র প্রার্থী জসিম উদ্দিন। ওই মিছিল থেকে বেশ কয়েকজন হেলমেটধারী যুবক আমার নির্বাচনী কার্যালয়ে হামলা ও ভাঙচুর চালায়। এ সময় তারা কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটিয়ে অফিয়ে থাকা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, ওবায়দুল কাদেরসহ জেলা আওয়ামী লীগ নেতাদের ছবি এবং চেয়ার-টেবিল ভাঙচুর করে।

তিনি বলেন, প্রতিপক্ষ স্বতন্ত্র প্রার্থী আলি হায়দার বকশি ও জসিম উদ্দিন দল থেকে বহিষ্কার হয়ে নৌকার অফিসে আগুন ও ভাঙচুর করেই ক্ষান্ত হননি, তাদের হামলা থেকে বাদ পড়েনি বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবিও।

বিক্ষোভ মিছিলে ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. সাহাব উদ্দিন, ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক রুবেলসহ দলীয় নেতাকর্মী ও নৌকা প্রতীকের কর্মী-সমর্থকরা উপস্থিত ছিলেন।

এ সময় তারা বলেন, নৌকা কোনো ব্যক্তির প্রতীক নয়, এটি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং জননেত্রী শেখ হাসিনার প্রতীক। যারাই নৌকার কার্যালয়ে হামলা করেছে, তারা আর যাই হোক আওয়ামী লীগের কোনো কর্মী হতে পারে না। এ মুহূর্তে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাও তাদের কাছে নিরাপদ নন। এ ঘটনার বিচার দাবি করছি আমরা।

তবে এ ঘটনায় অভিযোগ অস্বীকার করেছেন স্বতন্ত্র প্রার্থী জসিম উদ্দিন। তিনি বলেন, নৌকা প্রার্থী আবদুর রব জনবিচ্ছিন্ন হয়ে পড়েছে। নির্বাচনে নিশ্চিত পরাজয় জেনে তার লোকজন দিয়ে নিজের কার্যালয় ভাঙচুর করে আমাদের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। একটি সুষ্ঠু নির্বাচন বানচাল করতে পরিকল্পিত এসব ঘটনার ঘটনো হচ্ছে বলে দাবি করেন তিনি।

সুধারাম মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওস) মো. সাহেদ উদ্দিন বলেন, ওখানে তিন প্রার্থী একে-অন্যের বিরুদ্ধে অভিযোগ করে যাচ্ছেন। আজকের হামলার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ বিষয়ে থানায় এখনো কেউ অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App