×

রাজনীতি

আজ থেকে জেলা পর্যায়ে বিএনপির সমাবেশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ ডিসেম্বর ২০২১, ০৯:৪৫ এএম

দলীয় চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার দাবিতে আজ বুধবার (২২ ডিসেম্বর) থেকে জেলা পর্যায়ে সমাবেশ শুরু করবে বিএনপি। আগামী ৩০ ডিসেম্বর পর্যন্ত টানা ৯ দিন দেশের জেলা ও বিভাগীয় শহরে এসব সমাবেশ চলবে। দলীয় প্রধানের চিকিৎসা ইস্যুতে এই প্রথমবারের মতো দেশজুড়ে একযোগে অনুষ্ঠেয় এসব কর্মসূচিতে দলের স্থায়ী কমিটি, সিনিয়র নেতাসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের কেন্দ্রীয় নেতারা অংশগ্রহণ করবেন।

বিএনপির সিনিয়র নেতারা জানান, জেলায় জেলায় সমাবেশ শেষে তারা মহাসমাবেশ করবেন। সরকারের পক্ষ থেকে খালেদা জিয়াকে বিদেশে পাঠানোর বিষয়ে মঙ্গলবার পর্যন্ত কোনও ইতিবাচক ইঙ্গিত না পাওয়ায় এই ইস্যুতে সমাবেশ শেষে আরও কর্মসূচি দেয়ার সিদ্ধান্ত রয়েছে বিএনপির। ধারাবাহিক এ কর্মসূচির সঙ্গে ধীরে ধীরে অন্যান্য রাজনৈতিক ইস্যুও যুক্ত করার সিদ্ধান্ত রয়েছে দলের শীর্ষ নেতৃত্বের।

বুধবার ছয়টি জেলায় বিএনপির সমাবেশ হবে। টাঙ্গাইলে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, হবিগঞ্জে স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, যশোরে মির্জা আব্বাস, বগুড়ায় গয়েশ্বর চন্দ্র রায়, দিনাজপুরে নজরুল ইসলাম খান, ব্রাহ্মণবাড়িয়ার সমাবেশে আমীর খসরু মাহমুদ চৌধুরী অংশগ্রহণ করবেন। এভাবে কেন্দ্রীয় প্রায় সব নেতাই ৩০ ডিসেম্বর পর্যন্ত জেলা পর্যায়ের সমাবেশে অংশ নেবেন।

এদিকে ২৩ ডিসেম্বর বড়দিন উপলক্ষে শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠান করবে বিএনপি। শায়রুল কবির খান জানান, অনুষ্ঠানে ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্যরা থাকবেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App