×

জাতীয়

৩১ ব্যক্তি-সংগঠন পেল জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ ডিসেম্বর ২০২১, ১২:১২ এএম

৩১ ব্যক্তি-সংগঠন পেল জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড

সোমবার শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন ইনস্টিটিউটের মাঠে জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ডের পঞ্চম আসরের পুরস্কার তুলে দেওয়া হয়

১৫ সংগঠনের প্রতিনিধিদের হাতে তুলে দেওয়া হল স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর বছরের ‘জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড’। সোমবার (২০ ডিসেম্বর) বেলা ৩টায় সাভারের শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন ইনস্টিটিউটের মাঠে জাতীয় সংগীতের মধ্য দিয়ে জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ডের পঞ্চম আসরের পুরস্কার বিতরণ অনুষ্ঠান শুরু হয়।

প্রধানমন্ত্রী এবং তার তথ্য-প্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের ধারণ করা বক্তব্য দেখানো হয় অনুষ্ঠানে। এ সময় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন বঙ্গবন্ধুর দৌহিত্র ও সিআরআইয়ের ট্রাস্ট্রি রাদওয়ান মুজিব সিদ্দিক।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আজকের তরুণদের নেওয়া উদ্যোগই বাংলাদেশকে উন্নত-সমৃদ্ধ বাংলাদেশে পৌঁছে দেবে। যুব সমাজের মেধা ও জ্ঞানের বিকাশের পাশাপাশি তাদের কাজের স্বীকৃতি দিতে সব সময় পাশে থাকবেন তিনি।

সজীব ওয়াজেদ জয় বলেন, যারা এ দেশের মানুষের জন্য নিজেদের সময়, শ্রম, মেধা ও অর্থ ব্যয় করে যাচ্ছেন, তাদের মধ্যে দিয়েই এগিয়ে যাচ্ছে সোনার বাংলার স্বপ্ন।

বাছাই করা তরুণ উদ্যোক্তা ও সংগঠনগুলোর হাতে পুরস্কার তুলে দেওয়ার পর রাদওয়ান মুজিব সিদ্দিক তার বক্তব্যে বলেন, রাজনীতি, ব্যবসা-বাণিজ্যসহ সব ক্ষেত্রেই তরুণ সমাজকে দায়িত্ব দেওয়া এবং তাদের সামনে নিয়ে আসার ‘সময় এসেছে’।

উল্লেখ্য গত ২৫ সেপ্টেম্বর থেকে জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ডের জন্য আবেদন আহ্বান করা হয়, যা ৩১ অক্টোবর পর্যন্ত চলে। এ সময় ৭০০টির বেশি সংগঠন দেশ গঠনে তাদের গ্রহণ করা বিভিন্ন উদ্যোগের কথা জানিয়ে আবেদন করে।

বিগত মাস জুড়ে এই আবেদনগুলো যাচাই বাছাই শেষে মূল পর্বের জন্য মনোনীত করা হয় তরুণদের ৩১ সংগঠনকে। তাদের মধ্যে ১৫ সংগঠনের হাতে উঠল এবারের ‘জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড’।

আওয়ামী লীগের গবেষণা উইং সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন- সিআরআইয়ের অঙ্গ প্রতিষ্ঠান ইয়াং বাংলা ২০১৪ সাল থেকে দুই বছর পরপর জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড দিয়ে আসছে। এবার বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর বছরে এক বছর পরই দেওয়া হলো পঞ্চম আসরের পুরস্কার।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App