×

রাজধানী

স্পোর্টস ব্যানারে সিটি ট্যাক্স নেয়া হবে না: মেয়র আতিক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ ডিসেম্বর ২০২১, ০৭:৪০ পিএম

স্পোর্টস ব্যানারে সিটি ট্যাক্স নেয়া হবে না: মেয়র আতিক

মেয়র আতিক

স্পোর্টস ব্যানারে সিটি ট্যাক্স নেয়া হবে না: মেয়র আতিক

সুস্থ সবল দেশ গড়তে খেলাধুলার প্রচার প্রসারে এখন থেকে আর কোনো স্পোর্টস ব্যানারে সিটি ট্যাক্স নেয়া হবে না, এমন ঘোষণা দিয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম। এছাড়াও মানসম্পন্ন খেলোয়াড় তৈরির লক্ষ্যে সারাদেশে স্কুল ও জেলা পর্যায়ে ভলিবল প্রতিযোগিতার আয়োজন করা হবে বলেও জানান তিনি।

মঙ্গলবার (২১ ডিসেম্বর) গুলশানে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন ভবনে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা এশিয়ান সেন্ট্রাল জোন মেনস এবং উইমেন্স ভলিবল চ্যালেঞ্জ কাপ-২০২১ টুর্নামেন্টের ট্রফি উন্মোচন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। এ সময় তিনি বলেন, ছয় দল নিয়ে আমরা ভলিবল প্রিমিয়ার লিগ শুরু করার পরিকল্পনা করছি। স্কুল পর্যায়ে ভলিবল চ্যাম্পিয়নশিপ শুরু করতে যাচ্ছি। অনেক খেলা নিয়ে আমাদের অহংকার আছে। সেগুলো ফিরিয়ে আনতে হবে। জেলা বয়সভিত্তিক পর্যায় থেকে শুরু করতে হবে। পরে ‘বঙ্গবন্ধু এশিয়ান সেন্ট্রাল জোন মেন'স ভলিবল চ্যালেঞ্জ কাপ-২০২’ এবং  বঙ্গমাতা এশিয়ান সেন্ট্রাল জোন ওমেন'স ভলিবল চ্যালেঞ্জ কাপ-২০২১ এর লোগো ও ট্রফি উন্মোচন করেন।

[caption id="attachment_325007" align="aligncenter" width="700"] গুলশানে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন ভবনে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা এশিয়ান সেন্ট্রাল জোন মেনস এবং উইমেন্স ভলিবল চ্যালেঞ্জ কাপ-২০২১ টুর্নামেন্টের ট্রফি উন্মোচন অনুষ্ঠানে মেয়র। ছবি: ভোরের কাগজ[/caption]

মেয়র বলেন, আগামী ২৩-২৮ ডিসেম্বর ঢাকায় হবে ভলিবলের আসরটি। বাংলাদেশ ভলিবল ফেডারেশনের সভাপতির দায়িত্বে থাকা আতিক বললেন, ভলিবল উড়ন্ত বলের দুরন্ত খেলা, আমাদের বাবা-চাচাদের খেলা। আপনাদের সবাইকে ভলিবল খেলা দেখতে আসার আমন্ত্রণ জানাচ্ছি।

উন্নত সমাজ গড়তে খেলাধুলার বিকল্প নেই এমন মন্তব্য করে ডিএনসিসি মেয়র ও ভলিবল ফেডারেশনের সভাপতি বলেন, আমাদের মাদক থেকে দূরে থাকতে হবে। অনেক ঘরে মাদক ঢুকে গেছে। কিন্তু কেউ প্রকাশ করতে পারছে না। ব্যবসায়ীদের বলব ব্যবসা করতে সমাজ লাগে। সবাই মাদকাসক্ত হয়ে গেলে সমাজ কই পাবেন। খেলাধুলার স্পন্সরে আপনারা এগিয়ে আসুন। ব্যবসা করব, ছেলে-মেয়েদের জন্য খেলার মাঠ পাবো না, এটা হতে পারে না। এ কারনে ক্রিকেট ও ভলিবল এই তিনটি ইভেন্ট নিয়ে ডিএনসিসির ৫৪টি ওয়ার্ডজুড়ে আগামী ২৪ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে ডিএনসিসি মেয়র'স কাপ-২০২১। সময়ের চাহিদায় খেলাধুলায় নারীদের সক্রিয় অংশগ্রহণকে আরও সম্প্রসারণ করার লক্ষ্যে বিকেএসপিতেও নারীদের জন্য ভলিবল চালুর উদ্যোগ গ্রহণ করা হবে বলে জানান তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App