×

জাতীয়

জিয়া দেশকে মিনি পাকিস্তান বানাতে চেয়েছিলেন: মাহবুব আলী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ ডিসেম্বর ২০২১, ০৯:৩৪ পিএম

জিয়াউর রহমান বাংলাদেশকে মিনি পাকিস্তানে বানাতে চেয়েছিলেন বলে মন্তব্য করেছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী। তিনি বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার পর মুক্তিযুদ্ধের পরাজিত শক্তি এখনো ষড়যন্ত্র অব্যহত রেখেছে। জিয়া ওই অপশক্তিকে প্রকাশ্য ও পরোক্ষভাবে মদদ দিয়ে গেছেন।

মঙ্গলবার (২১ ডিসেম্বর) বিকালে রাজধানীর আগারগাঁওয়ে বাংলাদেশ পর্যটন করপোরেশনের শৈলপ্রপাত মিলনায়তনে এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ‘মুজিব’স বাংলাদেশ’ শীর্ষক সেমিনারের আয়োজন করে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়।

প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু জাতিকে শৃংখল মুক্ত করেছেন, দিয়েছেন মুক্তি ও স্বাধীনতা। সত্যিকার অর্থে বঙ্গবন্ধুই বাংলাদেশ। বিশ্ব বাংলাদেশকে চেনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে। বাংলাদেশের জন্মদাতা পিতার নামে। তাই আগামী এক বছরের জন্য ‘মুজিবের বাংলাদেশ’ শীর্ষক পর্যটন ব্রান্ডিংয়ের স্লোগান অনুমোদন দেয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আমরা কৃতজ্ঞ।

মাহবুব আলী বলেন, বাঙালি জাতি যতবার ঐক্যবদ্ধ হয়েছে ততবার বিজয় ছিনিয়ে এনেছে। আমরা প্রধানমন্ত্র শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ ভাবে বঙ্গবন্ধুর কাঙ্খিত উন্নত বাংলাদেশ গড়ার জন্য কাজ করবো, জাতির পিতার জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে এই হোক আমাদের প্রতিজ্ঞা।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মন্ত্রণালয়ের সচিব মো. মোকাম্মেল হোসেন। মুখ্য আলোচক ছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক ড. কামাল আবদুল নাসের চৌধুরী। ইউনেস্কো নির্বাহী কমিটিতে বাংলাদেশের প্রতিনিধি তারিক সুজাত, বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা জাবেদ আহমেদ প্রমুখ সেমিনারে আলোচনায় অংশ নেন।

মুখ্য আলোচকের বক্তব্যে ড. কামাল আবদুল নাসের চৌধুরী বলেন, বাঙালি সব সময় অগ্রসর এক জনগোষ্ঠী। ইতিহাসের বিভিন্ন পর্যায়ে অনেকেই বাঙালির জাগরণের চেষ্টা করেছেন। শুধু বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানই সফল হয়েছেন এই জাতিকে জাগিয়ে তুলতে। আমরা এ অর্জনকে নষ্ট করার পরিকল্পিত ষড়যন্ত্র দেখেছি ২১ বছর। এ দেশের টেলিভিশনে মুক্তিযুদ্ধের কথা, ৭ মার্চের ভাষণ বন্ধ করে দেয়া হয়েছিল। সে অপশক্তি মোকাবেলা করে আমরা এগিয়ে যাচ্ছি। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠা আমাদের করতেই হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App