×

আন্তর্জাতিক

কলকাতার পৌর ভোটে তৃণমূল ঝড়, পিছিয়ে বিজেপি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ ডিসেম্বর ২০২১, ০১:২৯ পিএম

কলকাতার পৌর ভোটে তৃণমূল ঝড়, পিছিয়ে বিজেপি

কলকাতা পৌরসভা নির্বাচনে জয়ের আগাম খুশিতে উল্লাস করছে তৃণমূল সমর্থকরা। ছবি : সংগৃহীত

কলকাতার পৌর ভোটে তৃণমূল ঝড়, পিছিয়ে বিজেপি

কলকাতায় ‘দিদির’ বিজয়ে উল্লসিত সমর্থক-শুভাকাঙ্ক্ষীরা। ছবি : সংগৃহীত

কলকাতা পৌরসভার ১৪৪টির মধ্যে ১৩০ ওয়ার্ডে এগিয়ে আছেন মমতা

ভারতের পশ্চিমবঙ্গের কলকাতায় রবিবার অনুষ্ঠিত হয়েছে পৌরসভা নির্বাচন। আজ সোমবার (২১ ডিসেম্বর) শুরু হয়েছে ভোট গণনা। গণনা শুরু হতেই দেখা গেল রাজ্যে ক্ষমতাসীন দল তৃণমূলের ধারেকাছেও নেই কেন্দ্রের ক্ষমতাসীন দল বিজেপি। সর্বশেষ খবর অনুযায়ী, ভোটের অঙ্কে এখনও দুই সংখ্যায় আসতে পারেনি বিজেপি, সিপিআই-এম, কংগ্রেস।

এদিকে তৃণমূল কংগ্রেসের সভানেত্রী ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মন্তব্য করেছেন, কলকাতা পৌরসভার ভোট গণ উৎসবে গণতন্ত্রের জয়। বিজয়ী হওয়ার পর বিজেপিকে কটাক্ষের সুযোগ হারাননি মমতা। তিনি বলেন, বিজেপি ও সিপিআই-এমের প্রার্থীদের বাংলার মানুষ প্রত্যাখ্যান করেছে। খবর হিন্দুস্তান টাইমস ও আনন্দবাজার পত্রিকার।

২০১৫ সালে কলকাতা পৌরসভা নির্বাচনে ১১৪টি ভোট পায় তৃণমূল। এবার সেই তৃণমূল ভোটের অঙ্কে একাই ১৩৪টি ভোট পেয়েছে। ভোটারদের প্রতি শ্রদ্ধা রেখে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, মা, মাটি ও মানুষ যে রায় দিয়েছে তার কাছে আমাদের মাথা আরও নত করে কাজ করতে হবে।

[caption id="attachment_324944" align="aligncenter" width="700"] কলকাতা পৌরসভা নির্বাচনে জয়ের আগাম খুশিতে উল্লাস করছে তৃণমূল সমর্থকরা। ছবি : সংগৃহীত[/caption]

এবারের কলকাতা পৌরসভা নির্বাচন ২০২০ সালে হওয়ার কথা থাকলেও করোনা পরিস্থিতির কারণে এ বছর অনুষ্ঠিত হলো। রবিবার নির্বাচনে উপস্থিত হয়ে মমতা বলেছিলেন, উৎসবমুখর পরিবেশে ভোট হচ্ছে।

এর আগে গত মঙ্গলবার এক দলীয় কর্মসূচিতে আসামে যাওয়ার আগে সাংবাদিকদের সামনে মমতা জানান, কলকাতায় বড় শক্তি হিসেবে তৃণমূলের জয় সুনিশ্চিত। এ সময় তিনি এ জয়কে গণমানুষের কাছে উৎসর্গ করেন।

পৌরসভা ভোটের প্রচারে গতানুগতিকভাবে ছিলেন না মমতা। এবার বিজয়ী প্রার্থীদের কর্তব্য সম্পর্কে সতর্ক করেছিলেন। দলের জয় নিশ্চিতের পর সে বার্তাই দেন তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App