×

আন্তর্জাতিক

কলকাতার পৌর ভোটে তৃণমূল ঝড়ে উড়ে গেল বিজেপি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ ডিসেম্বর ২০২১, ০৫:৫১ পিএম

কলকাতার পৌর ভোটে তৃণমূল ঝড়ে উড়ে গেল বিজেপি

তৃণমূলের উচ্ছ্বাস। ছবি: আনন্দবাজার পত্রিকা

পশ্চিমবঙ্গে কলকাতার পৌর ভোটে তৃণমূল ঝড়ে উড়ে গেল বিজেপি। রবিবার অনুষ্ঠিত পৌরসভা নির্বাচনের ভোটগণনা শুরু হয় মঙ্গলবার (২১ ডিসেম্বর)। দিন শেষে তৃণমূলের ভূমিধস জয় ও ভারতীয় জনতা পার্টির  (বিজেপি) চরম ধসের চিত্রই সামনে আসে। ৭২ শতাংশের উপর ভোট পেয়ে কলকাতা দখল করেছে তৃণমূল, চমকে দিয়ে ভোট শতাংশে দ্বিতীয় স্থানে বামপন্থীরা। ১৪৪ ওয়ার্ডের মধ্যে ১৩৪ ওয়ার্ডে জয়ী কিংবা এগিয়ে রয়েছে তৃণমূল। আর মাত্র তিনটি ওয়ার্ডে বিজেপি জয়ী বা এগিয়ে আছে। আর বাম ফ্রন্ট ও কংগ্রেস দুটি করে ওয়ার্ডে জয়ের পথে। অন্যান্য দলের হাতে যাচ্ছে তিন ওয়ার্ড।

[caption id="attachment_324986" align="aligncenter" width="1000"] তৃণমূলের উচ্ছ্বাস। ছবি: আনন্দবাজার পত্রিকা[/caption]

এদিকে তৃণমূল কংগ্রেসের সভানেত্রী ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মন্তব্য করেছেন, কলকাতা পৌরসভার ভোট গণ উৎসবে গণতন্ত্রের জয়। বিজয়ী হওয়ার পর বিজেপিকে কটাক্ষের সুযোগ হারাননি মমতা। তিনি বলেন, বিজেপি ও সিপিআই-এমের প্রার্থীদের বাংলার মানুষ প্রত্যাখ্যান করেছে। খবর হিন্দুস্তান টাইমস ও আনন্দবাজার পত্রিকার।

২০১৫ সালে কলকাতা পৌরসভা নির্বাচনে ১১৪টি ভোট পায় তৃণমূল। এবার সেই তৃণমূল ভোটের অঙ্কে একাই ১৩৪টি ভোট পেয়েছে। ভোটারদের প্রতি শ্রদ্ধা রেখে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, মা, মাটি ও মানুষ যে রায় দিয়েছে তার কাছে আমাদের মাথা আরও নত করে কাজ করতে হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App