অগ্ন্যুৎপাতে ক্ষতিগ্রস্তদের জন্য জার্সি নিলামে তুলবেন রোনালদো

আগের সংবাদ

ডেঙ্গু নিয়ন্ত্রণ দায় কার?

পরের সংবাদ

সাবরিনা হত্যার বিচার দাবিতে শহীদ মিনারে মোমবাতি প্রজ্জ্বালন

প্রকাশিত: ডিসেম্বর ২১, ২০২১ , ১২:৪৭ পূর্বাহ্ণ আপডেট: ডিসেম্বর ২১, ২০২১ , ১২:৪৯ পূর্বাহ্ণ

সেমিস্টার ফাইনাল পরীক্ষা দিতে ঢাকায় আসার সময় নোয়াখালীর সোনাইমুড়ীতে ট্রাকচাপায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী সাবরিনা আক্তার মিতুর মৃত্যুর ঘটনায় বিশ্ববিদ্যালয়টির কেন্দ্রীয় শহীদ মিনারে মোমবাতি প্রজ্বলন করেছেন শিক্ষার্থীরা। সোমবার (২০ ডিসেম্বর) রাত ৮ টায় শহীদ মিনারে মোমবাতি প্রজ্বলনের পাশাপাশি গ্রেপ্তার চালক সাহাবুদ্দিন শিপনের দ্রুত বিচারসহ পরিবারের ক্ষতিপূরণ দাবি করেন শিক্ষার্থীরা।

মোমবাতি প্রজ্বলনের সময় মাহফুজ নাফি নামে সাবরিনার সহপাঠী বলেন, সাবরিনার স্মরণে আমাদের আজকের এই কর্মসূচি। এই কর্মসূচির মাধ্যমে আমরা প্রশাসনের কাছে অনুরোধ করতে চাই, যেন সাবরিনা হত্যার জন্য দায়ীদের দ্রুত বিচারের ব্যবস্থা করা হয় এবং অতিসত্বর তার পরিবারকে যথাযথ ক্ষতিপূরণ দেওয়ার ব্যবস্থা করা হয়। যতদিন এই ব্যবস্থা করা হবে না ততদিন বিভিন্ন কর্মসূচির মাধ্যমে আমাদের এই প্রতিবাদ চলমান থাকবে।

আব্দুর রাজ্জাক নামের আরেক শিক্ষার্থী বলেন, সড়কে যেন মৃত্যু মিছিল কমছেই না। অনেক মেধাবী শিক্ষার্থী এর বলি হচ্ছে। এমন ঘটনায় বিচার হচ্ছেনা বলে চালকরা সাহস পাচ্ছে। তাই সড়ক দুর্ঘটনার দ্রুত বিচার নিশ্চিত করতে হবে। এসময় শিক্ষার্থীদের নিরবতা পালন করতে দেখা যায়।

এরআগে গত শনিবার জবি শিক্ষার্থী সাবরিনা আক্তার মিতু পরীক্ষা দেওয়ার উদ্দ্যেশে ঢাকা আসার সময় বেলা সাড়ে ১২ টায় ঢাকা সোনাইমুড়ী হাইওয়েতে রাস্তা পার হওয়ার সময় মা ও খালাতো ভাইয়ের সামনে রং সাইড দিয়ে বেপোরোয়া গতির ট্রাক চাপা দিলে ঘটনাস্থলেই তিনি মৃত্যু বরণ করেন। ঘটনার দিনই পালিয়ে যাওয়া গাড়ির চালক শাহাবুদ্দিন শিপনকে গ্রেপ্তার করে পুলিশ। এরপর রাতে তাকে তার গ্রামের বাড়ী সোনাইমুড়ীর মুলদি গ্রামে নিজ বাড়িতে দাফন করা হয়। এই ঘটনায় তার বাবা মোর্তুজা ভুইয়া বাদী হয়ে চন্দ্রগঞ্জ হাইওয়ে থানায় সড়ক আইনে একটি মামলা দায়ের করেন।

রি-আরএ/ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়