×

সারাদেশ

‘নৌকা বিরোধী’ আ.লীগ সভাপতি বদি বহিস্কার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ ডিসেম্বর ২০২১, ০৯:১৬ পিএম

‘নৌকা বিরোধী’ আ.লীগ সভাপতি বদি বহিস্কার

বদিউজ্জামান বদি

‘নৌকা বিরোধী’ রাজশাহীর পুঠিয়া উপজেলার বেলপুকুরিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বদিউজ্জামান বদিকে বহিস্কার করা হয়েছে। সোমবার (২০ ডিসেম্বর) উপজেলা আওয়ামীলীগ সভাপতি আব্দুল মালেক স্বাক্ষরিত এক আদেশে তাকে বহিস্কার করা হয়। বদি পঞ্চমবারের মতো চেয়ারম্যান হওয়ার দৌঁড়ে রয়েছেন। দলীয় সিদ্ধান্ত অমান্য করে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে অংশ নিয়েছেন তিনি।

জানা গেছে, গতবার নৌকা প্রতীকে নির্বাচনে অংশ নিয়ে জয়ী হয়েছিলেন বদিউজ্জামান বদি। তার আগে আরো তিনবার চেয়ারম্যান হয়েছিলেন তিনি। তবে এবার তাকে দলীয় মনোনয়ন না দিয়ে নৌকার প্রার্থী করা হয় উপজেলা কৃষকলীগের সভাপতি রাজিবুল ইসলামকে। ফলে দলের সিদ্ধান্ত না মেনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন উত্তোলন করেন বর্তমান চেয়ারম্যান।

বদির বড় ছেলে আসাদুজ্জামান মাসুদ আওয়ামী লীগের মনোনয়নে রাজশাহী জেলা পরিষদের সদস্য ও উপজেলা আওয়ামী লীগের শিল্প বিষয়ক সম্পাদক এবং তার অপর ছেলে সুমনুজ্জামান সুমন উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক। স্বাভাবিকভাবেই তারা দুই ভাই পিতাকে পঞ্চমবারের মতো জয়ী করতে নির্বাচনী প্রচারণা চালাচ্ছেন। তবে দলীয় সিদ্ধান্তের বিরোধীতা করায় তাদের বিরুদ্ধেও ব্যবস্থা গ্রহণের ইঙ্গিত দিয়েছে উপজেলা আওয়ামী লীগ।

এ বিষয়ে পুঠিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল মালেক বলেন, দলের হাইকমান্ডের নির্দেশনা ও গঠনতন্ত্র অনুযায়ী বদিউজ্জামান বদিকে বহিস্কার করা হয়েছে। তার দুই ছেলে যদি দলীয় সিদ্ধান্ত অমান্য করে স্বতন্ত্র প্রার্থীর পক্ষে প্রচার চালায়, তবে গঠনতন্ত্র অনুযায়ী তাদের বিরুদ্ধেও সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App