×

সারাদেশ

নোয়াখালীতে আওয়ামী লীগ প্রার্থীর অফিসে আগুনের প্রতিবাদে মানববন্ধন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ ডিসেম্বর ২০২১, ০২:১০ পিএম

নোয়াখালীতে আওয়ামী লীগ প্রার্থীর অফিসে আগুনের প্রতিবাদে মানববন্ধন

নোয়াখালীতে আওয়ামী লীগ প্রার্থীর কার্যালয়ে আগুন দেওয়ার প্রতিবাদ করছেন আব্দুর রবের সমর্থকরা। ছবি : ভোরের কাগজ

নোয়াখালী সদর উপজেলার আন্ডারচর ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী আবদুর রবের নির্বাচনী অফিসে আগুন দিয়ে জ্বালিয়ে দেওয়ার অভিযোগ ওঠেছে। এঘটনায় নৌকার প্রার্থী এবং স্বতন্ত্র প্রার্থী একে অন্যকে দায়ী করছেন।

সোমবার (২০ ডিসেম্বর) ভোর রাতে ইউনিয়নের চৌরাস্তা বাজারে নির্বাচনী অফিসে আগুন দেওয়ার ঘটনা ঘটে। এর প্রতিবাদে দুপুরে চৌরাস্তার বাজারে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে এ আওয়ামী লীগ প্রার্থীর সমর্থকরা।

নৌকার প্রার্থী আবদুর রব বলেন, আমি দলীয় প্রতীক নৌকা নিয়ে নির্বাচনের মাঠে আসার পর আওয়ামী লীগ থেকে বহিষ্কৃত চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী আনারস প্রতীকের আলী হায়দার বকশির লোকজন আমার কর্মী-সমর্থকদের হুমকি-ধমকি দিয়ে আসছে। ভোটারদের ভয়ভীতি দেখাচ্ছে।

তিনি বলেন, চৌরাস্তা বাজারে আমি যখন আমার নির্বাচনী অফিস করতে একটি ঘরের জন্য যাই, তখন কেউ আমাকে একটি ঘর দেয়নি। কারণ চৌরাস্তা বাজারের সকল মানুষ বকশি বাহিনীর কাছে জিম্মি। পরে আমি বাজারের খালি জায়গায় একটি অস্থায়ী ঘর করে নির্বাচনী অফিস দিই। গতরাতে বকশি বাহিনীর সন্ত্রাসীরা আমার নির্বাচনী অফিসে আগুন দিয়ে জ্বালিয়ে দিয়েছে। অফিসে আগুন দেওয়ার বিচারসহ ইউনিয়নের ৭ ও ৪ নম্বর কেন্দ্রে বাড়তি নিরাপত্তার দাবি জানান এই প্রার্থী।

ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. সাহাব উদ্দিন ও ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক রুবেল বলেন, নৌকা প্রতীক কোন ব্যক্তির নয়, এটি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং জননেত্রী শেখ হাসিনার প্রতীক। যারাই নৌকা মার্কার অফিসে আগুন দিয়েছে, তারা আর যাই হোক আওয়ামী লীগের কোন কর্মী হতে পারেনা। তারা দল থেকে বহিষ্কিত হয়ে আজ নৌকা পুড়িয়ে নৌকার কর্মীদের হুমকি দিচ্ছে। তাদের বিচার হওয়া প্রয়োজন।

চেয়ারম্যান পদে আনারস প্রতীকের স্বতন্ত্র প্রার্থী আলী হায়দার বকশি বলেন, নৌকা প্রতীকের প্রার্থী আবদুর রব জনবিচ্ছিন্ন হয়ে পড়েছে। নির্বাচনে নিশ্চিত পরাজয় জেনে আবদুর রব চৌরাস্তা বাজারে খোলা জায়গায় তাবু দিয়ে নৌকা প্রতীকের কয়েকটা পোস্টার লাগায়। আবদুর রব পরিকল্পিতভাবে তার লোকজন দিয়ে গত রাতে অন্ধকারে ওই তাবু এবং পোস্টারে আগুন লাগিয়ে আমি এবং আমার কর্মীদের বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে। আমি তদন্তপূর্বক এই ঘটনার বিচার দাবি করছি।

এদিকে আনারস প্রতীকের প্রার্থী ও কর্মী-সমর্থকদের বিরুদ্ধে অপপ্রচার করায় নৌকার প্রার্থী আবদুর রবের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবিতে সোমবার দুপুরে চৌরাস্তা বাজারে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে আনারস প্রতীকের কর্মী-সমর্থকরা।

সুধারাম মডেল থানার পরিদর্শক (তদন্ত) জাকির হোসেন বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ বিষয়ে থানায় এখনো কেউ অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App