×

খেলা

নিউজিল্যান্ডে অনুশীলন শুরু করছে বাংলাদেশ দল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ ডিসেম্বর ২০২১, ০৮:৩৬ এএম

নিউজিল্যান্ডে অনুশীলন শুরু করছে বাংলাদেশ দল

ফাইল ছবি

নিউজিল্যান্ডে অনুশীলন শুরু করছে বাংলাদেশ দল

বিজয় দিবসে সুদূর নিউজিল্যান্ডে থেকেও ক্রাইস্টচার্চের হ্যাগলি পার্কে জাতীয় পতাকা হাতে জাতীয় সংগীতের সুরে কণ্ঠ মেলান মুশফিকুর রহিম-তাসকিন আহমেদরা

অবশেষে নিউজিল্যান্ডে সুখবর পেল বাংলাদেশ ক্রিকেট দল। স্বাস্থ্য পরীক্ষায় করোনা আক্রান্ত রঙ্গনা হেরাথ ছাড়া দলের অন্যদের নেগেটিভ রিপোর্ট এসেছে। এর মধ্য দিয়ে কেটে গেল শঙ্কার মেঘ। সব শঙ্কা দূরে ঠেলে আগামীকাল মঙ্গলবার (২১ ডিসেম্বর) অনুশীলন শুরু করবে টাইগাররা। নিউজিল্যান্ড থেকে এই স্বস্তির খবর জানিয়েছেন, টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন।

সোমবার (২০ ডিসেম্বর) সকালে পাঠানো এক ভিডিও বার্তায় দেশবাসীর কাছে দোয়া চেয়ে সুজন বললেন, রবিবার (১৯ ডিসেম্বর) আমাদের একটি করোনা পরীক্ষা ছিল এখানে। সকালে তার রেজাল্ট এসেছে, আলহামদুলিল্লাহ আমরা সবাই নেগেটিভ। এই নেগেটিভ হওয়ার কারণে আমরা এখান (কোয়ারেন্টাইন) থেকে আগামীকাল বের হতে পারবো এবং অনুশীলনে যেতে পারবো।

[caption id="attachment_324726" align="aligncenter" width="700"] বিজয় দিবসে সুদূর নিউজিল্যান্ডে থেকেও ক্রাইস্টচার্চের হ্যাগলি পার্কে জাতীয় পতাকা হাতে জাতীয় সংগীতের সুরে কণ্ঠ মেলান মুশফিকুর রহিম-তাসকিন আহমেদরা[/caption]

গত ৮ ডিসেম্বর নিউজিল্যান্ড সফরের উদ্দেশে দেশ ছাড়ে বাংলাদেশ দল। গত বছর ১৪ দিনের কোয়ারেন্টিন করলেও এবার বিসিবির বিশেষ সুপারিশে সাত দিনের কোয়ারেন্টাইনের অনুমতি দেয় নিউজিল্যান্ড স্বাস্থ্য বিভাগ। কিন্তু বিমানে একজন করোনা আক্রান্ত রোগীর সংস্পর্শে থাকায় টিম ম্যানেজমেন্ট ও ক্রিকেটার সহ ৯ জনকে ১০ দিনের কোয়ারেন্টাইনে পাঠানো হয়।

গত বৃহস্পতিবার দলটির কয়েকজন ক্রিকেটার কোয়ারেন্টিন থেকে মুক্ত হয়ে অনুশীলনে নামেন। এরপর আবার শুনতে হয় দুঃসংবাদ। ২১ ডিসেম্বর পর্যন্ত আবার বন্দি জীবন কাটাতে হবে তাদের। তবে আশার কথা হলো এই বন্দি জীবন শেষ হচ্ছে মুমিনুল হকদের। করোনাভাইরাস টেস্টে নেগেটিভ আসায় ২১ তারিখ থেকেই অনুশীলনে নামতে পারবে গোটা দল।

তবে করোনাভাইরাসে আক্রান্ত স্পিন বোলিং কোচ রঙ্গনা হেরাথকে পাচ্ছে না সফরকারীরা। হোটেল থেকে এই লঙ্কানকে নিয়ে যাওয়া হয়েছে নিউজিল্যান্ডের কোভিড সেন্টারে। বর্তমানে সেখানেই আছেন তিনি।

সিরিজের প্রথম ম্যাচটি গড়ানোর কথা আছে আগামী ১ জানুয়ারি, বে ওভালে। দ্বিতীয় ও শেষ ম্যাচটি হওয়ার কথা ৯ জানুয়ারি হ্যাগলি ওভালে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App