×

পুরনো খবর

ঢাবি শিক্ষক সমিতির নির্বাচন ৩০ ডিসেম্বর

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ ডিসেম্বর ২০২১, ০৭:১৪ পিএম

থাকছে সাদা-নীল দল, থাকছে না গোলাপি দল

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শিক্ষক সমিতির ২০২২ সালের কার্যকরী পরিষদের নির্বাচন আগামী ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে নির্বাচনে দলীয় প্যানেল চূড়ান্ত করেছে বিএনপি- জামায়াতপন্থি শিক্ষকদের সংগঠন সাদা দল ও আওয়ামী লীগপন্থি শিক্ষকদের সংগঠন নীল দল। অংশগ্রহণ করছে না বামপন্থি শিক্ষকদের প্যানেল গোলাপি দল।

ডিসেম্বর সকাল ১০টা থেকে বেলা আড়াইটা পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয় ক্লাব ভবনে শিক্ষক সমিতির এ নির্বাচন অনুষ্ঠিত হবে। গত শনিবার (১৮ ডিসেম্বর) ছিল মনোনয়ন জমা দেওয়ার শেষ সময় এবং সোমবার (২০ ডিসেম্বর) পর্যন্ত ছিলো মনোনয়ন প্রত্যাহারের শেষ সময়।

এবারের নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালনরত রসায়ন বিভাগের অধ্যাপক তোফায়েল আহমদ চৌধুরী বলেন, দুটি প্যানেল থেকে মনোনয়ন জমা পড়েছে। এছাড়া সদস্য পদে দুটি আলাদা মনোনয়ন আছে।

নির্বাচনে সাদা দলের প্যানেল থেকে সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন প্রাণরসায়ন ও অণুপ্রাণ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ও চেয়ারম্যান ড. ইয়ারুল কবীর এবং সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন রসায়ন বিভাগের অধ্যাপক ড. আব্দুস সালাম। সহ-সভাপতি পদে প্রাণরসায়ন ও অণুপ্রাণ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মামুন আহমেদ, কোষাধ্যক্ষ পদে একাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের সহযোগী অধ্যাপক আল আমিন, যুগ্ম সম্পাদক পদে দর্শন বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. দাউদ খাঁন প্রতিদ্বন্দ্বিতা করবেন।

এছাড়া ১০টি সাধারণ সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন অধ্যাপক ড. এবিএম শহিদুল ইসলাম, অধ্যাপক ড. এস এম মোস্তফা আল মামুন, অধ্যাপক ড. মো. জসীম উদ্দিন, অধ্যাপক ড. মো. আব্দুল মজিদ, অধ্যাপক ড. মো. মহিউদ্দিনঅধ্যাপক ড. আশেকুল আলম রানা, অধ্যাপক ড. এ এস এস আমানুল্লাহ, অধ্যাপক মো. লুৎফর রহমান, সহযোগী অধ্যাপক সৈয়দ তানভীর রহমান ও অধ্যাপক ড. এবিএম ওবায়দুল ইসলাম।

বেশ কয়েক বছর ধরেই শিক্ষক সমিতির নির্বাচনে নীল দল বিজয়ী হয়ে আসছে। এবার নীল দলের প্যানেল থেকে সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন আইন বিভাগের ভারপ্রাপ্ত ডিন অধ্যাপক ড. মো রহমত উল্লাহ, সাধারণ সম্পাদক পদে পুষ্টি ও খাদ্যবিজ্ঞান ইন্সটিটিউটের অধ্যাপক ড. মো. নিজামুল হক ভূঁইয়া, কোষাধ্যক্ষ পদে ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম বিভাগের অধ্যাপক ড. মো. আকরাম হোসেন, সহ-সভাপতি পদে অনুজীব বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. সাবিতা রিজওয়ানা রহমান, যুগ্ম-সম্পাদক পদে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ড. মো. আবদুর রহিম।

এছাড়া ১০টি সাধারণ সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. সাদেকা হালিম, বিজনেস অনুষদের ডিন অধ্যাপক ড. মঈন, সমাজ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. জিনাত হুদা, টেলিভিশন, ফিল্ম অ্যান্ড ফটোগ্রাফি বিভাগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান অধ্যাপক ড. এ জেএম শফিউল আলম ভূইয়া, ফার্মেসি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. ফিরোজ আলম, পদার্থ বিভাগের অধ্যাপক ড. ইসতিয়াক এম সৈয়দ, ভাষাবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. ফিরোজা ইয়াসমীন, তথ্য বিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক ড. মো. নাসিরুদ্দিন মুন্সি, রোবটিক্স অ্যান্ড মেকাট্রনিক্স ইঞ্জিয়ারিং বিভাগের অধ্যাপক ড. লাফিফা জামাল ও অধ্যাপক চন্দ্রনাথ পোদ্দার।

২০২১ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির কার্যকরী পরিষদ নির্বাচনে সাদা দল নির্বাচনে অংশ না নেওয়ায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয় লাভ করে নীল দল।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App