×

শিক্ষা

ঢাবিতে ক্যারিয়ার ভাবনা বিষয়ক গবেষণা গ্রন্থের মোড়ক উন্মোচন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ ডিসেম্বর ২০২১, ০৪:১৭ পিএম

ঢাবিতে ক্যারিয়ার ভাবনা বিষয়ক গবেষণা গ্রন্থের মোড়ক উন্মোচন

সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজনেস স্টাডিজ অনুষদের ড. আব্দুল্লাহ ফারুক কনফারেন্স হলে ‘ক্যারিয়ার ভাবনা: স্বদেশ না বিদেশ একটি তুলনামূলক গবেষণা’ শীর্ষক বইয়ের মোড়ক উন্মোচন করছেন উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামান। তার পাশে দাঁড়িয়ে অন্যরা। ছবি : ভোরের কাগজ

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ‘ক্যারিয়ার ভাবনা: স্বদেশ না বিদেশ একটি তুলনামূলক গবেষণা’ শীর্ষক বইয়ের মোড়ক উন্মোচন করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামান আজ সোমবার (২০ ডিসেম্বর) বিজনেস স্টাডিজ অনুষদের ড. আব্দুল্লাহ ফারুক কনফারেন্স হলে এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই গ্রন্থের মোড়ক উন্মোচন করেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্গ্যানাইজেশন স্ট্রাটেজি এন্ড লিডারশিপ বিভাগের চেয়ারম্যান অধ্যাপক মোহাম্মদ শরীয়ত উল্লাহ এবং যুক্তরাজ্যের লন্ডন মেট্রোপলিটন ইউনিভার্সিটির প্রভাষক ড. বি এম রাজ্জাক যৌথভাবে এই গ্রন্থ রচনা করেন।

ঢাবি ব্যবস্থাপনা বিভাগের সাবেক অধ্যাপক ড. মোহাম্মদ মহিউদ্দীনের সভাপতিত্বে মোড়ক উন্মোচন অনুষ্ঠানে ম্যানেজমেন্ট বিভাগের অধ্যাপক এম আলী আক্কাস এবং ডেপুটি অ্যাটর্নি জেনারেল অমিত দাস গুপ্ত বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামান গ্রন্থের মোড়ক উন্মোচন করে বলেন, পাঠকের সাধ্য, শ্রম ও সময় বিবেচনায় নিয়ে বেশ সাবলীল ভাষায় গ্রন্থটি রচনা করা হয়েছে। একটি সুন্দর দৃষ্টিভঙ্গি ও মূল্যবোধ ধারণ করে লেখকদ্বয় এই গ্রন্থ রচনা করেছেন, যা প্রশংসনীয়।

তিনি আরও বলেন, চতুর্থ শিল্পবিপ্লব উপযোগী দক্ষ মানবসম্পদ তৈরিতে এই গ্রন্থ সঠিক দিক-নির্দেশনা ও অনুপ্রেরণা দেবে। গবেষণামূলক এই গ্রন্থ টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জন ও জাতীয় উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে উপাচার্য আশাবাদ ব্যক্ত করেন।

বাংলাদেশ এবং যুক্তরাজ্যে বিভিন্ন পেশায় কর্মরতদের ক্যারিয়ার ভাবনা বিষয়ে গবেষণা চালিয়ে এই গ্রন্থটি রচনা করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App