×

সারাদেশ

মাদারীপুরে দুই পক্ষের সংঘর্ষে বোমা-গোলাগুলি, আহত ২৫

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ ডিসেম্বর ২০২১, ০৩:৩৬ পিএম

মাদারীপুরে দুই পক্ষের সংঘর্ষে বোমা-গোলাগুলি, আহত ২৫

প্রতীকী ছবি

মাদারীপুরের কালকিনিতে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই ইউপি সদস্যের সমর্থকের মধ্যে সংঘর্ষ হয়েছে। এ সময় হাতবোমা বিস্ফোরণ ও গোলাগুলির ঘটনা ঘটে।

হাতবোমা বিস্ফোরণ ও গোলাগুলিতে দুই পক্ষে আহত হয়েছেন অন্তত ২৫ জন। শনিবার (১৮ ডিসেম্বর) সকালে উপজেলার পূর্ব এনায়েতনগর ইউনিয়নের কালাইসরদারের চর এলাকায় দফায় দফায় এ সংঘর্ষ হয়।

সংঘর্ষে গুরুতর আহত চারজনকে প্রথমে কালকিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। তারা হলেন পূর্ব এনায়েতনগর এলাকার মিরাজুল কাজী, জাহাঙ্গীর ব্যাপারী, শহীদুল কাজী ও মিঠু মৃধা। পরে অবস্থার অবনতি হওয়ায় মিরাজুল কাজী ও জাহাঙ্গীর ব্যাপারীকে উন্নত চিকিৎসার জন্য শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, পূর্ব এনায়েতনগর ইউনিয়নে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দীর্ঘদিন ধরে খাঁ ও কাজীদের মধ্যে বিরোধ চলে আসছিল। খাঁ বংশের নেতৃত্বে রয়েছেন পূর্ব এনায়েতনগর ইউপির ৮ নম্বর ওয়ার্ডের সদস্য কবির খাঁ এবং কাজী বংশের নেতৃত্বে ৯ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য আপাং কাজী। গত ২৮ জুলাই আপাং কাজীর দুই সমর্থককে কুপিয়ে জখম করেন কবির খাঁর লোকজন।

এর কয়েক দিনের মধ্যেই কবিরের ভাই মিরাজ হোসেনের পা বিচ্ছিন্ন করে নিয়ে যান আপাং কাজীর লোকজন। পরে মিরাজের ভাই কবির খাঁ বাদী হয়ে থানায় মামলা করেন। এতে আপাং কাজীসহ ৩৫ জনের নামে ও অজ্ঞাতনামা আরও ১০ থেকে ১৫ জনকে আসামি করা হয়।

পুলিশ ও স্থানীয় সূত্র আরও জানায়, কবির খাঁর করা মামলার আসামিদের নামে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত। পরে থানা-পুলিশ মামলার আসামিদের গ্রেপ্তারের জন্য ওই এলাকায় অভিযান পরিচালনা করে। এতে ক্ষিপ্ত হয়ে ১৪ ডিসেম্বর কবির খাঁর চাচা একই এলাকার তিতাই খাঁর ছেলে লিয়াকত খাঁর ওপর হামলা করেন আসামিরা। বর্তমানে লিয়াকত ঢাকার পঙ্গু হাসপাতালে ভর্তি। এ ঘটনার পর থেকেই এলাকায় উভয় পক্ষের উত্তেজনা চলছিল।

পুলিশ জানায়, পূর্ব বিরোধের জের ধরে শুক্রবার রাতে কবির খাঁ ও আপাং কাজীর সমর্থকদের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়া হয়। পরে সকালে দুপক্ষের লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়েন। উভয় পক্ষই শতাধিক হাতবোমা বিস্ফোরণ ঘটিয়ে এলাকায় আতঙ্ক সৃষ্টি করে। এ সময় পূর্ব এনায়েতনগর ইউপির একটি স্বাস্থ্যকেন্দ্র ও কয়েকটি ঘরবাড়ি ভাঙচুর চালানো হয়। খবর পেয়ে পুলিশ সেখানে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বর্তমানে ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন আছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App