×

আন্তর্জাতিক

বিদ্যুতের গতিতে ছড়াচ্ছে ওমিক্রন: ফ্রান্সের প্রধানমন্ত্রী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ ডিসেম্বর ২০২১, ০১:৫১ পিএম

বিদ্যুতের গতিতে ছড়াচ্ছে ওমিক্রন: ফ্রান্সের প্রধানমন্ত্রী

ফ্রান্সের প্রধানমন্ত্রী জ্যাঁ কসটেক্স

ইউরোপে বিদ্যুতের গতিতে ছড়িয়ে পড়ছে করোনার নতুন ধরন ওমিক্রন। ফলে ২০২২ সালের শুরুতে ফ্রান্সে আবার চাঙা হয়ে উঠতে পারে বলে সতর্ক করেছেন ফ্রান্সের প্রধানমন্ত্রী জ্যঁ ক্যাসটেক্স। শুক্রবার (১৭ ডিসেম্বর) যুক্তরাজ্য থেকে ফ্রান্সে প্রবেশে কড়াকড়ি আরোপের পর এমন বার্তা দেন তিনি।

শুক্রবার পর্যন্ত যুক্তরাজ্যে ওমিক্রনে শনাক্ত হয়েছে প্রায় ১৫ হাজার মানুষ। এছাড়া সবশেষ দেশটিতে ৯৩ হাজারের বেশি করোনায় শনাক্তের খবর পাওয়া গেছে। সংক্রমণের বিস্তার রোধে দেশটি থেকে ফ্রান্স ভ্রমণে বিধিনিষেধ আরোপ করেছে ফরাসি সরকার। খবর এনডিটিভি ও ফ্রান্স টোয়েন্টিফোরের।

ওমিক্রনের সংক্রমণ মোকাবিলায় একই দিন নেদারল্যান্ডস, আয়ারল্যান্ড এবং জার্মানিতেও অতিরিক্ত বিধিনিষেধ ঘোষণা করা হয়েছে। এদিকে শুক্রবার জার্মানিতে করোনায় শনাক্ত হয়েছে ৫০ হাজার মানুষ।

পরিস্থিতির অবনতি হতে থাকায় ব্রিটিশ পর্যটক ও ব্যবসায়ীদের জন্য ফ্রান্সের সীমান্ত বন্ধ করে দেওয়া হয়েছে। ফ্রান্সের প্রধানমন্ত্রী বলেন, সংক্রমণ রোধে ধারাবাহিকভাবে বিধিনিষেধ আরোপ করা হচ্ছে। সামনে সরকার নতুন পদক্ষেপ নেবে। কারণ যারা এখনও যারা টিকা নেয়নি তাদের কারণে পুরো দেশকে ঝুঁকিতে ফেলতে পারি না।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App