×

জাতীয়

প্রকৃতি সংরক্ষণ পদক পেলেন মনোয়ার হোসেন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ ডিসেম্বর ২০২১, ১২:৪৬ এএম

প্রকৃতি সংরক্ষণ পদক পেলেন মনোয়ার হোসেন

শুক্রবার রাজধানীর তেজগাঁওয়ের চ্যানেল আইয়ের চেতনা চত্বরে ড. মো. মনোয়ার হোসেনকে প্রকৃতি ও জীবন ফাউন্ডেশন-চ্যানেল আই প্রকৃতি সংরক্ষণ পদক-২০২০ এ পদক দেওয়া হচ্ছে। ছবি : ভোরের কাগজ

বাংলাদেশের পরিবেশ ও প্রাকৃতিক সম্পদ সংরক্ষণে অসামান্য অবদানের স্বীকৃতিস্বরূপ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের চেয়ারম্যান ড. মো. মনোয়ার হোসেনকে প্রকৃতি ও জীবন ফাউন্ডেশন-চ্যানেল আই প্রকৃতি সংরক্ষণ পদক-২০২০ এ ভূষিত করা হয়েছে।

শুক্রবার (১৭ ডিসেম্বর) রাতে রাজধানীর তেজগাঁওয়ের চ্যানেল আইয়ের চেতনা চত্বরে জমকালো এক অনুষ্ঠানে এ পদক দেওয়া হয়। বিজয়ের ৫০ বছর আর প্রকৃতি ও জীবন ফাউন্ডেশনের যুগপূর্তি উপলক্ষে আয়োজিত এ অনুষ্ঠানে দেশবরেণ্য পরিবেশবিদ ও গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

শুরুতে সিনথিয়া ও তার দলের নৃত্য পরিবেশনার মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়। এরপর প্রকৃতি বিষয়ক গান করেন খায়রুল ওয়াসি ও অনন্যা। গানের পরে দেখানো হয় প্রাণ-প্রকৃতি নিয়ে একটি তথ্যচিত্র।

প্রজাপতি, মৌমাছি, ফড়িংসহ বিভিন্ন কীটপতঙ্গ সংরক্ষক ও গবেষক ড. হোসেনের হাতে পদক তুলে দেন অনুষ্ঠানে প্রধান অতিথি পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনমন্ত্রী মো. শাহাব উদ্দিন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App